মোহাম্মদ নাসিমের শারীরিক অবস্থার আরও অবনতি

Mohammed Nasim

সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিমের শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকেরা। তারা আরও জানিয়েছেন, নাসিমকে বিদেশ নেয়ার বিষয়ে চিকিৎসকদের পক্ষ থেকে কোন মতামত দেয়া হয়নি। বিষয়টি তাদের পরিবারের।

বৃহস্পতিবার রাতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং নাসিমের চিকিৎসায় গঠিত বোর্ডের চিকিৎসক অধ্যাপক কনক কান্তি বড়ুয়া বলেন, উনার শারীরিক অবস্থা তো এমনিতেই সংকটাপন্ন ছিল। আজ আরও অবনতি হয়েছে। তবে আমরা সার্বিকভাবে পর্যবেক্ষণ করছি।

গত ১ জুন শ্বাসকষ্ট নিয়ে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তির পর করোনাভাইরাস পজিটিভ আসে মোহাম্মদ নাসিমের। পরে গত শুক্রবার ভোরে তিনি ব্রেন স্ট্রোক করেন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিউরো সার্জন বিভাগের প্রধান প্রফেসর ডা. রাজিউল হকের নেতৃত্বে অপারেশন হয়। পরে দুইদফা আবারও করোনাভাইরাসের পরীক্ষার জন্য তার নমুনা নেয়া হয়। সেখানে নেগেটিভ আসে।

এর আগে মোহাম্মদ নাসিমের চিকিৎসায় গঠন করা হয়েছিল ১৩ সদস্যের মেডিকেল বোর্ড। পরে সাত সদস্যের নতুন মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

ডা. কনক কান্তি বড়ুয়া ছাড়াও নতুন মেডিকেল বোর্ডে আছেন নিউরোলজিস্ট কাজী দ্বীন মোহাম্মদ, নিউরোলজিস্ট বদরুল আলম, নিউরোলজিস্ট অধ্যাপক ডা. নারায়ন চন্দ্র কুন্ডু, নিউরো সার্জন রাজিউল হক, কিডনি রোগ বিশেষজ্ঞ ব্রিগেডিয়ার জেনারেল (অব.) অধ্যাপক ডা. মামুন মোস্তাফি, অধ্যাপক ডা. মহিউদ্দিন আহমেদ।