ময়মনসিংহের নিঃসন্তান অসহায় বৃদ্ধার দায়িত্ব নিলেন সুজানা জাফর

Sumaiya Zafar Suzana

প্রাণঘাতী করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। এই মহামারীতে কাজ হারিয়ে দেশে দেশে কর্মহীন মানুষের সংখ্যা বাড়ছে। এ অবস্থায় খুব অসহায় দিনযাপন করছেন দরিদ্র পরিবারের কর্মহীন মানুষগুলো। এমন সংকটে ময়মনসিংহ জেলার ভালুকা ইউনিউনের পাড়াগাঁও এলাকার এক বৃদ্ধার দায়িত্ব নিলেন জনপ্রিয় মডেল ও অভিনেত্রী সুজানা জাফর। আমেনা খাতুন নামের এই বৃদ্ধার বয়স ৭০ এরও বেশি। তিনি নিঃসন্তান, কোন ছেলে-মেয়ে নেই। মানুষের কাছে চেয়ে চেয়ে খাবার নিয়ে খেতেন।

ময়মনসিংহের ‘মানবতার হাত ফাউন্ডেশন’র রাফির মাধ্যমে সুজানা করোনার সময়ে অসহায় মানুষদের নানারকম সহায়তা করেছেন। সে সময়েই এই বয়স্কার সম্পর্কে জানতে পারেন তিনি।

উনার এমন অবস্থা দেখে নিজ থেকে তার দায়িত্ব নেন সুজানা। তার জন্য খাবারের ব্যবস্থা করেন এবং তার ঘরে থাকার জন্য খাট থেকে শুরু করে বিভিন্ন জিনিসপত্রের ব্যবস্থাও করেন। শুধু তাই নয়, এই বৃদ্ধাকে দাদী বলে ডেকেছেন তিনি। আর তাই নাতনি হিসেবে এখন থেকে উনার সব দায়িত্ব কাঁধে তুলে নিলেন সুজানা।

সুজানা জানান, আমি সবসময়ই চেষ্টা করি মানুষের পাশে দাঁড়াতে। আমি রাফির মাধ্যমে জানতে পারি উনার সম্পর্কে। উনার কেউ নেই। অনেক কষ্টে দিনাতিপাত করছেন। তাই এখন থেকে উনার সব দায়িত্ব আমি নিলাম। আমি আমার সাধ্যমত চেষ্টা করবো উনার পাশে থাকতে। সুজানা এখন দুবাইতে রয়েছেন। সেখান থেকেই দেশের মানুষদের বিভিন্ন সমস্যায় সহায়তার হাত বাড়িয়ে দিচ্ছেন। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলেই দেশে ফিরবেন তিনি।