আজ স্বাস্থ্য অধিদপ্তরের অফিস ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা

Directorate General of Health Services

বুধবার (৯ সেপ্টেম্বর) দাপ্তরিক কাজে কর্মকর্তাদের দক্ষতা বৃদ্ধি, জনবান্ধব সেবা প্রদান এবং প্রাতিষ্ঠানিক শুদ্ধাচার নিশ্চিতকরণের লক্ষ্যে স্বাস্থ্য অধিদপ্তরে কর্মরত পরিচালক ও লাইন ডাইরেক্টরদের নিয়ে অফিস ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা আয়োজিত হয়েছে।

আজ সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সরকারি কর্মচারীদের জন্য পালনীয় শুদ্ধাচার, অফিস ব্যবস্থাপনা, সরকারিপত্র এবং নথি সংরক্ষণ ও ব্যবস্থাপনা ইত্যাদি বিষয়ের ওপর মূল আলোচনা করেন স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান এবং যুগ্ম-সচিব মো. জিল্লুর রহমান চৌধুরী।

দিনব্যাপী অফিস ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালায় আলোচকরা যথাসময়ে এবং যথানিয়মে দাপ্তরিক কাজ সম্পন্ন করার বিষয়ে গুরুত্ব আরোপ করেন।

স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান বলেন, পরিপূর্ণ শুদ্ধাচার চর্চার মাধ্যমে ব্যক্তি, সমাজ তথা রাষ্ট্রের আপামর জনগণের প্রতি প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে স্বাস্থ্য ক্যাডার কর্মকর্তাদের দায়িত্ব যথাযথভাবে পালন করতে হবে। শুদ্ধাচার শুধু কর্মক্ষেত্রে নয়, বরং জীবনের প্রতিটি ক্ষেত্রে লালন ও চর্চা করা প্রয়োজন।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বলেন, প্রশিক্ষণ প্রতিটি মানুষের মধ্যে ইতিবাচক পরিবর্তন আনতে সক্ষম। পরিবর্তিত এই বিশ্বে কর্মের নানামুখী প্রসারের ফলে প্রশিক্ষণের গুরুত্ব প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে। স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ও লাইন ডাইরেক্টররা কর্মক্ষেত্রে প্রতিনিয়ত যে সব সমস্যার মুখোমুখি হচ্ছেন এই কর্মশালা সেই সমস্যা মোকাবিলায় ভূমিকা রাখবে এবং সবার কাজে নতুন উদ্দীপনা সৃষ্টি করবে।