স্মরণীয় হয়ে থাকার জন্য শুধু কমিটমেন্ট থাকতে হয়: আনিসুল হক

নিজে স্মরণীয় হয়ে থাকার জন্য মানুষকে খুব একটা লাফালাফি করতে হয় না বলে জানিয়েছেন, আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক। শুধু কমিটমেন্ট থাকতে হয়। আর কমিন্টমেন্টই চিরস্মরণীয় হয়ে থাকবে।

প্রয়াত দুই সচিবের স্মরণ সভায় মন্ত্রী এসব কথা বলেন। আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিব আবু সালেহ্ শেখ মে. জহিরুল হক এবং লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সচিব নরেন দাসের অকাল মৃত্যুতে শুক্রবার বিকেলে এক ভার্চুয়্যাল স্মরণ সভায় মন্ত্রী প্রধান অতিথির বক্তবে এসব কথা বলেন।

আখাউড়ার রাবিয়া খাতুন স্মৃতি পাঠাগার ও আকছির চৌধুরী চ্যারিটি ট্রাস্ট স্কুলের উদ্যোগে এ স্মরণ সভার আয়োজন করা হয়। মন্ত্রী ঢাকা থেকে ওই সভায় অংশ নেন। সভায় সভাপতিত্ব করেন অ্যাডভোকেট আকছির এম চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিক, আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলার সারওয়ার।

মন্ত্রী তাঁর বক্তব্যে আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২১ও ২০৪১ সালের যে ভিশন দিয়েছেন সেই লক্ষ্যে কাজ করছেন। বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। আমরা এখন দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি। সেই এগিয়ে নেওয়ার কাতারে ছিলেন প্রয়াত ওই দুই সচিব।

Scroll to Top