বাংলাদেশের সঙ্গে অংশীদারিত্ব আরও বাড়াতে কাজ করব: বিক্রম দোরাইস্বামী

বাংলাদেশের সঙ্গে কীভাবে অংশীদারিত্ব আরও বাড়ানো যায়, সেটি নিয়ে আমি কাজ করব বলে জানিয়েছেন,ঢাকায় নবনিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী । মহামান্য রাষ্ট্রপতির সঙ্গে দেখা করার পরই আমি কথা বলব।

এখন আর কিছু বলা অনুচিত হবে। অন্যথায় মানুষ বলবে- আমি বেশি বলে ফেলছি। পার্শ্ববর্তী দেশ ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলা সীমান্ত দিয়ে সোমবার (৫ অক্টোবর) সকাল ১০টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে বাংলাদেশে পৌঁছান তিনি।

চেকপোস্ট থেকে ঢাকায় রওনা হওয়ার আগ মুহূর্তে হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী সাংবাদিকদের বলেন, ভারতের সবচেয়ে নিকটতম প্রতিবেশী দেশ বাংলাদেশ। বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে কাজ করার সুযোগ পেয়ে আমি আনন্দিত। এখন বাংলাদেশ সীমান্তে আমি এসেছি। আমাদের কাছে বাংলাদেশের প্রত্যাশার কথা শুনব এবং উভয় দেশের প্রধানমন্ত্রীকে সেটি জানাব।

নতুন ভারতীয় হাইকমিশনারকে চেকপোস্টে স্বাগত জানান আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূরে আলম, সহকারী পুলিশ সুপার (কসবা সার্কেল) মিজানুর রহমান ও আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রসুল আহমদ নিজামীসহ অন্যান্য প্রশাসনিক কর্মকর্তারা।