মালয়েশিয়ায় প্রবাসী বাংলাদেশিদের অপহরণ করে মুক্তিপণ আদায়, আটক ৬

দক্ষিণপূর্ব এশিয়ার দেশ মালয়েশিয়ায় প্রবাসী বাংলাদেশিদের অপহরণ করে নির্যাতনের মাধ্যমে মুক্তিপণ আদায়কারী চক্রের ছয় সদস্যকে আটক করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

আটকরা হলেন- রাসেল খন্দকার (২৮), শাহানাজ বেগম (৩৫), সুমন ভূঁইয়া (২৫), বেলাল বিন কারী (৫৭), আরিফ হোসেন (৩০) ও জাবেদ হোসেন (৩০)।

আজ সোমবার (৫ অক্টোবর) সিআইডির সহকারী পুলিশ সুপার জিসানুল হক তাদের আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, এ সংঘবদ্ধ অপহরণকারী চক্রের মালয়েশিয়ায় অবস্থানরত সদস্যরা বাংলাদেশিদের অপহরণ করে মারধরের ভিডিও দেশে স্বজনদের কাছে পাঠিয়ে মোটা অংকের মুক্তিপণ আদায় করেন। আটকরা দেশে বিকাশ ও ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে অর্থ হাতিয়ে নিচ্ছিলেন। গত জুনে মালয়েশিয়া প্রবাসী জাহাঙ্গীর মল্লিককে (৩০) আটকে রেখে তার স্বজনদের কাছে ১০ লাখ টাকা মুক্তিপণ আদায় করেন। পরবর্তীতে অপহরণকারীদের দেওয়া বিকাশ নম্বরগুলোতে ৮ লাখ টাকা দেন জাহাঙ্গীরের ভাই আলমগীর মল্লিক। এ চক্রের মূলহোতা মালয়েশিয়া প্রবাসী চাঁদপুরের কামরুল ও তার শ্যালক রহিম সরদার।

এ ঘটনায় গত ৭ জুলাই শরীয়তপুরের জাজিরা থানায় মামলা দায়ের করেন ভিকটিম জাহাঙ্গীরের ভাই আলমগীর। এ মামলায় চক্রের বাংলাদেশি ছয়জনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান জিসানুল হক।