চীনা নাগরিক হত্যা একটি বিচ্ছিন্ন ঘটনা: প্রাণিসম্পদ মন্ত্রী

চীনা নাগরিক হত্যাকাণ্ড একটি বিচ্ছিন্ন ঘটনা বলে জানিয়েছেন, পিরোজপুর-১ আসনের এমপি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম। এ ঘটনার সঙ্গে জড়িতদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হবে।

আজ বৃহস্পতিবার (০৮ অক্টোবর) দুপুরে চীনের অনুদানে নির্মাণাধীন চীন-বাংলাদেশ অষ্টম মৈত্রী বেকুটিয়া সেতুর নির্মাণ সন্নিকটে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে নিহত চীনা নাগরিক ও সেতুটির টেকনিশিয়ান লাওফেনের (৫৮) এর হত্যার স্থান পরিদর্শন করেন এবং কর্মরত চীনা নাগরিকদের সঙ্গে কথা বলেন। পরে পিরোজপুর জেলা সার্কিট হাউজে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী বলেন, চীন আমাদের ঘনিষ্ট বন্ধু রাষ্ট্র। তারা আমাদের উন্নয়নের সবচেয়ে বড় অংশীদার। তাই চীনের নাগরিক হত্যার দ্রুত বিচারের ব্যবস্থা করবে সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোরো অপরাধীদের ক্ষমা করেন না। তিনি প্রমাণ করে দিয়েছেন অপরাধী যতই শক্তিশালী হোক না কেন, অপরাধ করে পার পাওয়ার কোনো সুযোগ নেই।

এ সময় উপস্থিত ছিলেন- পিরোজপুর জেলা প্রশাসক আবু আলী সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, র‌্যাব বরিশাল-৮ এর উপ-অধিনায়ক মেজর জাহাঙ্গীর আলম, সেতুটির সিকিউরিটি ইনচার্জ মি. কাও, ডেপুটি ম্যানেজার মি. ওয়েনসহ জেলার বিভিন্ন প্রশাসনের কর্মকর্তরা।

বুধবার (০৭ অক্টোবর) বেকুটিয়া সেতুর টেকনিশিয়ান চীনা নাগরিক লাওফেন দুর্বৃত্তদের ছুরিকাঘাতে আহত হন। পরে পিরোজপুর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ খবর শুনে মন্ত্রী ওই সেতুতে কর্মরত চীনা নাগরিকদের সঙ্গে সাক্ষাৎ করতে বৃহস্পতিবার দুপুরে পিরোজপুরে আসেন।