বাংলাদেশের অগ্রযাত্রায় আগামী ৫০ বছর অংশীদার হতে চায় যুক্তরাষ্ট্র

menon

বাংলাদেশের অগ্রযাত্রায় আগামী ৫০ বছর অংশীদার হতে চায় যুক্তরাষ্ট্র। আজ বৃহস্পতিবার (১৫ অক্টোবর) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো শেষে পরিদর্শন বইয়ে একথা লিখেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের উপ-পররাষ্ট্রমন্ত্রী স্টিফেন ই বিগান।

ঢাকা সফররত স্টিফেন ই বিগান বৃহস্পতিবার ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান।

শ্রদ্ধা নিবেদন শেষে পরিদর্শন বইয়ে লেখেন, আগামী ৫০ বছরে বাংলাদেশের অগ্রযাত্রা ও বঙ্গবন্ধু স্বপ্ন বাস্তবায়নে গৌরবের অংশীদার হতে চায় যুক্তরাষ্ট্র। বাংলাদেশকে সুখী ও সমৃদ্ধশালী দেশ হিসেবে দেখতে চাই।

বুধবার তিনদিনের সফরে ঢাকায় আসেন মার্কিন যুক্তরাষ্ট্রের ডেপুটি সেক্রেটারি অব স্টেট (উপ-পররাষ্ট্র মন্ত্রী) স্টিফেন ই বিগান। ঢাকা সফরের প্রথমদিন সন্ধ্যায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে বৈঠক করেন তিনি। বৃহস্পতিবার পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক করেন। একই দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করবেন তিনি। ১৪-১৬ অক্টোবর ঢাকা সফর করবেন বিগান।

বিগান বাংলাদেশ সরকারের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন। তার এই সফরে যুক্তরাষ্ট্র-বাংলাদেশের একই ভিশন উন্মুক্ত, অন্তর্ভুক্তমূলক, শান্তিপূর্ণ ইন্দোপ্যাসিফিক গড়ে তোলা ও কোভিড-১৯ নিয়ে আলোচনা প্রাধান্য পাবে।