শুরু হলো \’আনসাং উইমেন ন্যাশন বিল্ডার্স অ্যাওয়ার্ডস ২০২১\’র মনোনায়নগ্রহণ পর্ব

এবার দেশের তৃণমূলে বিভিন্ন ক্ষেত্রে নীরবে অবদান রাখা সংগ্রামী নারীদের সম্মান জানাতে শুরু হয়েছে \’আনসাং উইমেন নেশন বিল্ডার্স অ্যাওর্য়াডস ২০২১\’-এর মনোনায়নগ্রহণ। আইপিডিসি ফাইন্যান্স ও ডেইলি স্টারের উদ্যোগে ২০১৭ সালে প্রথমবারের মতো এই অ্যাওর্য়াড প্রদান শুরু করা হয়। এবছর আয়োজনটির পঞ্চম সংস্করণ অনুষ্ঠিত হচ্ছে।

পাঁচটি ক্যাটাগরিতে এবার মনোনয়ন গ্রহণ করা হচ্ছে। ক্যাটাগরিগুলো হলো, শিক্ষা, স্বাস্থ্য, সমাজকল্যাণ, উদ্যোক্তা ও কভিড হিরো। বিশিষ্ট ব্যক্তিদের সমন্বয়ে গঠিত একটি স্বাধীন জুরি বোর্ড মনোনয়নগুলো বাছাই করে নিভৃতে কাজ করে যাওয়া তৃণমূলের সাহসীদের সংগ্রামের অতুলনীয় জীবনগাঁথা তুলে আনবে। অ্যাওয়ার্ডে মনোনয়ন জমা সম্পর্কে আরো জানা যাবে এখানে

এছাড়াও আবেদনকারীরা ই-মেইলের মাধ্যমেও মনোনয়ন জমা দিতে পারবেন। ই-মেইলঃ unsungwomen@gmail.com । আইপিডিসি ফাইন্যান্স-এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জানান, দেশ গঠনে নারীর অবদান অনেক ক্ষেত্রেই রয়ে যায় অজানা। বিশেষে করে, তৃণমূলের নারীদের সংগ্রাম ও অবদানের কথা উঠে আসে খুব কমই। আমরা সেই নারীদের খুঁজে বের করে সম্মানিত করতে চাই এবং তাঁদের অসামান্য অবদানকে সবার মাঝে তুলে ধরতে চাই।

তাছাড়া এ ধরনের আয়োজন দেশব্যাপী সংগ্রামী নারীদের মহৎ প্রয়াসকে স্বীকৃতি দেওয়ার ক্ষেত্রে সামাজিক দৃষ্টভিঙ্গিতে আনবে পরির্বতন বলে আশা প্রকাশ করেছেন অনুষ্ঠানের উদ্যোক্তারা।