করোনার টিকা নিলাম, কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই: স্বাস্থ্যমন্ত্রী

Zahid Maleque

আজ রবিবার (৭ ফেব্রুয়ারি) মহামারী করোনাভাইরাসের টিকা নিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। আজ সকাল সাড়ে ১১টায় রাজধানীর মহাখালীতে অবস্থিত শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে টিকা নেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী টিকা নেওয়ার পর টিকা নেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী শাহাব উদ্দিন, কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াসেফ ওসমান, মৎস্য ও পশুসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল বাশার খুরশীদ আলমসহ চিকিৎসকদের বিভিন্ন সংগঠনের নেতারা।

টিকা নেওয়ার পর ৩০ মিনিট বিশ্রাম নেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এরপর সাংবাদিকদের সামনে তিনি বলেন, ‘আমরা আজ প্রথম ডোজ নিলাম। আর দেড় মাস পর আরেক ডোজ নেব।’ তিনি বলেন, ‘কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই। কারো কোনো রকম অসুবিধা হয়নি। টিকা নেওয়ার পর আমরা মন্ত্রী ও চিকিৎসক নেতারা একসঙ্গে বসে আড্ডা দিয়েছি।’

কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক বলেন, ‘আমার টিকা নেওয়ার পর কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই। আমি এখন সুস্থ আছি। প্রথমে টিকা নিতে পেরে আমি খুবই আনন্দিত।’

শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতাল থেকে ১৬২ জন টিকা নেন। এখানে পাঁচটি বুথে টিকাদান চলছে। ১ নম্বর বুথে শুধু ভিআইপিদের টিকা দেওয়া হয়। টিকা দান কার্যক্রম দুপুর আড়াইটা পর্যন্ত চলবে।