দেশের সর্ববৃহৎ ‘বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ’ প্রতিযোগিতার বিজয়ীদের নাম ঘোষণা

Bangabandhu Sheikh Mujib Quiz

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির উদ্যোগে মুজিববর্ষ উপলক্ষে আয়োজিত ১০০ দিনব্যাপী দেশের সর্ববৃহৎ অনলাইনভিত্তিক ‘বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ’ প্রতিযোগিতায় বিজয়ীদের নাম ঘোষণা করা হয়েছে।

গত রোববার (২৮ ফেব্রুয়ারি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত শনিবার (২৭ ফেব্রুয়ারি) কুইজে অংশগ্রহণ করেছেন ৬৭ হাজার ৪২৫ জন প্রতিযোগী। তাদের মধ্যে স্মার্টফোন বিজয়ী পাঁচজন হলেন- মানিকগঞ্জের আশীষ কুমার, নাটোরের ইতি খাতুন, বগুড়ার মাসুদ রানা, চট্টগ্রামের মো. মিজবাহ উদ্দীন ও ফেনীর এম এইচ বাপ্পী।

স্মার্টফোন বিজয়ী পাঁচজনসহ ১০০ জিবি মোবাইল ডাটা বিজয়ী ১০০ জনের ছবি যুক্ত নামের তালিকা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির ওয়েবসাইট থেকে জানা যাবে।

রোববারের কুইজ হলো- ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের নির্মমভাবে হত্যার প্রায় ২১ বছর পর ১৯৯৬ সালের ২৩ জুন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার গঠন করলে এ হত্যাকাণ্ডের বিচারের পথ সুগম হয়। পরবর্তী সময়ে ধানমন্ডি থানায় বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের হত্যার বিরুদ্ধে এজাহার দায়ের করেন আ ফ ম মহিতুল ইসলাম। মামলাটি কবে দায়ের করা হয়?

১. ২ অক্টোবর ১৯৯৬
২. ১১ জুলাই ১৯৯৬
৩. ২৩ ডিসেম্বর ১৯৯৬
৪. ১৫ আগস্ট ১৯৯৬