দেশের মানুষকে খাদ্য সরবরাহ-সময়মতো ভ্যাকসিন দিতে হবে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়ে বলেছেন যে, কৃষি উৎপাদন বিঘ্নিত এবং মানুষের যেন খাদ্য সমস্যা না হয়। আজ মঙ্গলবার (২ মার্চ) জাতীয় অর্থনৈতিক পরিষদের (এনইসি) সভায় এসব নির্দেশনা দেন তিনি।

জাতীয় অর্থনৈতিক পরিষদের (এনইসি) সভা আজ মঙ্গলবার অনুষ্ঠিত হয়েছে। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে এনইসি সভায় অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর এনইসি সম্মেলন কক্ষে উপস্থিত ছিলেন সংশ্লিষ্ট মন্ত্রী, প্রতিমন্ত্রী, সচিবরা।

সভা শেষে পরিকল্পনা বিভাগের সচিব মোহাম্মদ জয়নুল বারী সাংবাদিকদের সামনে প্রধানমন্ত্রীর বক্তব্য তুলে ধরেন। সচিব বলেন, প্রধানমন্ত্রী আজ নির্দেশনা দিয়েছেন যে, নদীভাঙন রোধে যেন শুষ্ক মৌসুমে কাজ করা হয়। প্রধানমন্ত্রী বলেছেন করোনাকালে সারাবিশ্বে যেখানে অর্থনীতি মারাত্মক হুমকির মুখে পড়েছে, সেখানে আমরা যেভাবে অর্থনীতিকে চালু রেখেছি, সেটা বজায় রাখতে হবে। আমাদের এখন গুরুত্ব দিতে হবে যে, খাদ্য উৎপাদন, মানুষকে খাদ্য সরবরাহ, সময়মতো ভ্যাকসিন দেওয়া। এজন্য প্রয়োজনে আরো ভ্যাকসিন কেনা হবে।

সচিব জানান, মানুষের নিত্যপ্রয়োজনীয় যে বিষয়গুলো আছে, অর্থ ব্যয়ের ক্ষেত্রে সেখানে গুরুত্ব দিতে বলেছেন প্রধানমন্ত্রী। যেন মানুষের খাদ্য সমস্যা না হয়, কৃষি উৎপাদন বিঘ্নিত না হয়।