ভোট ও ভাতের অধিকার রক্ষায় কাজ করেছেন এইচ টি ইমামঃ জাহাঙ্গীর কবির

Jahangir Kabir Nanak

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম জনগণের ভোট ও ভাতের অধিকার রক্ষায় কাজ করেছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক।

আজ বৃহস্পতিবার (৪ মার্চ) বেলা দেড়টায় কেন্দ্রীয় শহীদ মিনারে এইচ টি ইমামের নাগরিক শ্রদ্ধাঞ্জলী অনুষ্ঠানে যোগ দিয়ে এ কথা বলেন তিনি।

জাহাঙ্গীর কবির নানক বলেন, এইচ টি ইমাম অত্যন্ত মেধাবী মানুষ ছিলেন। তিনি আমাদের সবার কাছে সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তি ছিলেন। তিনি যতদিন সক্রিয় ছিলেন দেশের জন্য কাজ করেছেন।

তিনি আরও বলেন, একাত্তরের মুক্তিযুদ্ধে তার ভূমিকার কথা আমরা সবাই জানি। মুক্তিযুদ্ধের পর শেখ হাসিনার নেতৃত্বে দেশের জনগণের ভোট ও ভাতের অধিকারের জন্য তিনি কাজ করেছেন। তার মৃত্যু বাংলাদেশের রাজনৈতিক অঙ্গনে এক অপূরণীয় ক্ষতি।

বুধবার দিবাগত রাত সোয়া ১টায় রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চি‌কিৎসাধীন অবস্থায় মারা যান আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য ও প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম।

আজ বৃহস্পতিবার বেলা ১১টায় সিরাজগঞ্জের উল্লাপাড়া আকবর আলী সরকারি কলেজ মাঠে অনুষ্ঠিত হয় এইচ টি ইমামের প্রথম জানাজা।

কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি শেষে বাদ আছর গুলশানের আজাদ মসজিদে দ্বিতীয় নামাজে জানাজা শেষে তাকে বনানী কবরস্থানে দাফন করা হবে। ১৯৩৯ সালে জন্মগ্রহণকারী এইচ টি ইমামের বয়স হয়েছিল ৮২ বছর।