‘বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা’ চলচ্চিত্রের মহরত অনুষ্ঠিত

Bangabandhu's daughter Sheikh Hasina

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনীর ওপর ভিত্তি করে নির্মাণ করা হচ্ছে চলচ্চিত্র ‘বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা’। এটিএন এন্টারটেইনমেন্টের উদ্যোগে এবং বসুন্ধরা গ্রুপের পৃষ্ঠপোষকতায় চলচ্চিত্রটির মহরত অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১২ মার্চ) ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার রাজকাহন হলে চলচ্চিত্রটির মহরত অনুষ্ঠিত হয়। সঙ্গীতশিল্পী অনন্য রুমা স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি পরিচালনা করেছেন।

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ভার্চ্যুয়ালি মহরত অনুষ্ঠানের উদ্বোধন করেন। মহরত অনুষ্ঠানে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক। এছাড়াও এটিএন বাংলার চেয়ারম্যান মাহফুজুর রহমানসহ চলচ্চিত্র সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

মহরত অনুষ্ঠানে স্পিকার বলেন, ‘বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা’ শিরোনামের এই চলচ্চিত্র নির্মাণের উদ্যোগ অত্যন্ত সময়োপযোগী। আমাদের প্রধানমন্ত্রী বিশ্ববরেণ্য নেতা। বঙ্গবন্ধুকন্যার জীবনের বিভিন্ন দিক বাংলা ও বিশ্বের কাছে তুলে ধরতে কাজ করবে এই চলচ্চিত্র। চলচ্চিত্রের মাধ্যমে একটা বার্তা খুব সহজেই সবার কাছে পৌঁছানো যায়। এর একটা আলাদা আবেদন রয়েছে।

ড. শিরীন শারমিন চৌধুরী আরও বলেন, শেখ হাসিনা তার বাবার মতোই বাংলাদেশের মানুষদের অত্যন্ত ভালোবাসেন। এ দেশের অর্থনীতিকে একটা শক্ত ভিতে দাঁড় করাতে তিনি কাজ করছেন। তার নেতৃত্বে আমরা স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের কাতারে আসতে পেরেছি। যে মহান নেতার কারণে দেশের মানুষের ভাগ্য বদলে যাচ্ছে সেই নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবন নিয়ে চলচ্চিত্র নির্মিত হচ্ছে জেনে আমার খুব ভালো লাগছে।

এমন উদ্যোগের জন্য এটিএন এন্টারটেইনমেন্টের প্রতি সাধুবাদ জানান অনুষ্ঠানের প্রধান অতিথি স্পিকার শিরীন শারমিন চৌধুরী।

সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক বলেন, প্রধানমন্ত্রীর রাজনৈতিক ইতিহাস অনেক মধুর। তার রাজনৈতিক জীবন অনেক বর্ণাঢ্য। তিনি দেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছেন। বিদেশে দেশের ভাবমূর্তি উন্নয়ন করছেন। সেই নেতার জীবনের বিভিন্ন দিক এই চলচ্চিত্রে যথাযথভাবে উঠে আসবে বলে আমি আশা প্রকাশ করছি।