বঙ্গবন্ধুর আদর্শ মানুষের অন্তরে পৌঁছে গেছে: সাধন চন্দ্র মজুমদার

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার জানিয়েছেন যে, বঙ্গবন্ধুর আদর্শ প্রতিটি মানুষের অন্তরে পৌঁছে গেছে। তিনি বলেন, জাতির পিতাকে হত্যা করলেও ঘাতকরা তার আদর্শকে হত্যা করতে পারেনি।

আজ বুধবার (১৭ মার্চ) সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে খাদ্য ভবনের নিচতলায় স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন খাদ্যমন্ত্রী।

পুষ্পস্তবক অর্পণ শেষে খাদ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশের নাম অঙ্গাঙ্গীভাবে জড়িত। বাংলাদেশকে বাদ দিয়ে যেমন বঙ্গবন্ধুকে চিন্তা করা যায় না, তেমনি বঙ্গবন্ধুকে বাদ দিয়ে বাংলাদেশের কথা চিন্তা করা যায় না।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এ দেশের মানুষের জন্য একটি স্বাধীন ভূখণ্ডের স্বপ্ন দেখেছিলেন। স্বাধীন একটি দেশ উপহার দেওয়ার মাধ্যমে এ দেশের জনগণকে পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্ত করতে চেয়েছিলেন তিনি। তার সেই স্বপ্নের বাস্তবায়ন হয় ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর। স্বাধীনতার পর তিনি যখন বিভিন্ন পরিকল্পনা নিয়ে দেশকে পুনর্গঠন করে উন্নয়নের দিকে নিয়ে যাচ্ছিলেন, ঠিক তখনই স্বাধীনতাবিরোধী শক্তি তাকে সপরিবারে হত্যা করে।

পুষ্পস্তবক অর্পণ শেষে জাতির পিতা ও ’৭৫ এর ১৫ আগস্টে শাহাদাৎবরণকারী তাঁর পরিবারের সদস্যের এবং মহান মুক্তিযুদ্ধে নিহত ৩০ লাখ শহীদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত ও আলোচনা সভার আয়োজন করা হয়।

খাদ্যসচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুম, খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক শেখ মুজিবর রহমান, অতিরিক্ত মহাপরিচালক আজিজ মোল্লা, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান আব্দুল কাইয়ুম, খাদ্য পরিকল্পনা ও পরিধারণ কমিটির মহাপরিচালক শহীদুজ্জামান ফারুকীসহ খাদ্য মন্ত্রণালয় ও খাদ্য অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।