সন্তানদের কথা ভেবে হলেও মাস্ক পরুন: সেতুমন্ত্রী

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আহ্বান জানিয়ে বলেছেন যে, নিজের এবং পরিবার-পরিজন ও সন্তানদের কথা ভেবে হলেও মাস্ক পরুন।

আজ মঙ্গলবার (২৩ মার্চ) সকালে নিজের সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এ আহ্বান জানান ওবায়দুল কাদের।

বৈশ্বিক মহামারি করোনা ঠেকাতে প্রতিরোধমূলক ব্যবস্থা জোরদারের কোনো বিকল্প নেই জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, লোকসমাগম, মার্কেট, স্টেশন, ফেরি ইত্যাদি এলাকায় অনেকেই মাস্ক পরিধান করছে না। যে জীবন-যাপনের জন্য আমরা ব্যস্ত, মাস্ক পরিধান না করার মতো অবহেলা আমাদের প্রিয় জীবন থেকে ছিটকে দিতে পারে।

করোনায় আক্রান্ত ও প্রাণহানির সংখ্যা নতুন করে বাড়ছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, স্বেচ্ছাসেবী সংগঠনগুলোকে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করতে সচেতনতামূলক প্রচার অভিযান চালানোর অনুরোধ করছি।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে এখন থেকে আগামী ডিসেম্বর মাস পর্যন্ত প্রতি শুক্রবার মসজিদ, মন্দির, গির্জা ও প্যাগোডায় প্রার্থনা করার জন্য দলীয় সভাপতির নির্দেশে আওয়ামী লীগের জেলা, উপজেলা, থানা, ইউনিয়ন ও ওয়ার্ডসহ সব শাখা এবং সহযোগী সংগঠনগুলোর আহ্বান জানান ওবায়দুল কাদের।

২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের কর্মসূচি ঘোষণা করেন। ওই দিন সকাল ১১ টায় ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে আলোচনা সভার আয়োজন করবে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ।