রাজশাহীতে ১৭ জনের প্রাণহানির ঘটনা তদন্তে কমিটি, মরদেহের অপেক্ষায় স্বজনরা

বাংলাদেশের অন্যতম প্রাচীন ও ঐতিহ্যবাহী মহানগরী রাজশাহীতে বাস-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে অগ্নিকাণ্ডে ১৭ জন প্রাণহানির ঘটনা খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। আজ শনিবার (২৭ মার্চ) অতিরিক্ত জেলা প্রশাসক (এডিএম) আবু আসলামকে আহ্বায়ক করে তদন্ত কমিটি গঠন করা হয়।

রাজশাহীর জেলা প্রশাসক আবদুল জলিল এ তথ্য নিশ্চিত করেন। জেলা প্রশাসক আবদুল জলিল বলেন, মর্মান্তিক সড়ক দুর্ঘটনার কারণ অনুসন্ধানে জেলা প্রশাসন তদন্ত কমিটি গঠন করেছে। এ সড়ক দুর্ঘটনায় কারও গাফিলতি আছে কিনা খতিয়ে দেখা হবে। তদন্ত শেষ করে প্রতিবেদন দিলে দুর্ঘটনার কারণ সম্পর্কে বলা যাবে।

এদিকে, দুর্ঘটনায় নিহত ১৭ জনের মরদেহ নিতে স্বজনেরা রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে এসেছেন। শনিবার সকাল থেকে তারা মরদেহ হস্তান্তরের জন্য অপেক্ষা করছেন। অগ্নিকাণ্ডে নিহতদের দেহ ভস্মীভূত হওয়ায় তাদের পরিচয় শনাক্ত ডিএনএ পরীক্ষার প্রক্রিয়া চলছে বলে জানা গেছে।

জেলা প্রশাসক আবদুল জলিল বলেন, নিহতদের ডিএনএ’র সঙ্গে স্বজনদের ডিএনএ মিলিয়ে পরিচয় শনাক্তের প্রক্রিয়া চলছে। বিকেলের মধ্যেই স্বজনদের কাছে মরদেহ হস্তান্তর করা হবে। সরকারি খরচে মরদেহগুলো পৌঁছে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।