হবিগঞ্জে মোদীবিরোধী বিক্ষোভ, পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া

বাংলাদেশের উত্তর-পূর্বাঞ্চলের সিলেট বিভাগের প্রশাসনিক অঞ্চল হবিগঞ্জ শহরের শায়েস্তানগর এলাকায় মোদীবিরোধী বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে বিক্ষোভকারীদের হামলায় একজন পুলিশ সদস্য আহত হয়েছেন।

আজ শনিবার (২৭ মার্চ) দুপুরে এ সংঘর্ষের ঘটনা ঘটে। দুপুর ২টার দিকে এ রিপোর্ট লেখা পর্যন্ত জেলা শহরের বিভিন্ন পয়েন্টে সতর্ক অবস্থান নিয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী।

প্রতক্ষ্যদর্শীরা জানান, দুপুরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরের বিরোধিতা করে কিছু মানুষ শায়েস্তানগর এলাকায় বিক্ষোভ-মিছিল বের করতে চাইলে পুলিশ তাদের বাধা দেয়। এ সময় মোদীবিরোধী বিক্ষোভকারীরা পুলিশের ওপর হামলা চালায়। শুরু হয় ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ। এতে বিক্ষোভকারীদের হামলার শিকার হয়ে পুলিশের একজন কনস্টেবল আহত হয়েছেন।

হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজা আক্তার শিমুল বলেন, মোদীবিরোধী বিক্ষোভকারীদের হামলায় আহত পুলিশ সদস্যকে হবিগঞ্জ ২৫০ শয্যা আধুনিক জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হবিগঞ্জ পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ উল্ল্যা বলেন, পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য কাজ করছে। এ বিষয়ে পরবর্তীতে বিস্তারিত কথা বলবো।

বিএনপি ও ছাত্রদল কর্মীরা মিছিলটি বের করতে চেয়েছিল বলে পুলিশের আরেকজন কর্মকর্তা জানান।