আবহাওয়া: স্বাভাবিক হচ্ছে তাপমাত্রা

Weather

এক সপ্তাহ পর কিছুটা কমতে শুরু করেছে দেশের তাপমাত্রা। আরও কমে স্বাভাবিক হয়ে আসতে পারে দুই-এক দিনের মধ্যে। আবহাওয়া অফিস জানিয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ অবস্থান করছে দক্ষিণ বঙ্গোপসাগরে।

এই অবস্থায় আজ সোমবার (২৯ মার্চ) আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট ও ঢাকা বিভাগের দুই-এক জায়গায় বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

ঢাকা, ফরিদপুর, চাঁদপুর, রাজশাহী, যশোর ও কুষ্টিয়া অঞ্চলসহ সিলেট বিভাগের উপর দিয়ে মৃদু তাপ প্রবাহ বয়ে যাচ্ছে। কিছু কিছু এলাকায় তা প্রশমিত হতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

হোতকাল রোববার (২৮ মার্চ) দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ঢাকায়, ৩৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে, ১৫ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

মঙ্গলবার নাগাদ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে। বর্ধিত পাঁচদিনে উল্লেখ্যযোগ্য কোনো পরিবর্তন নেই। কালবৈশাখী ঝড়ের কিংবা নদী বা সমুদ্রবন্দরে কোনো সতর্কতা নেই।