যশোরে বাংলাদেশ সেনাবাহিনীর চার ইউনিটকে রেজিমেন্টাল পতাকা প্রদান

Army

বাংলাদেশের দক্ষিণাঞ্চলের খুলনা বিভাগে অবস্থিত একটি প্রশাসনিক ও রাজনৈতিক গুরুত্বপূর্ণ ও প্রধান শহর যশোর সেনানিবাসে বাংলাদেশ সেনাবাহিনীর চারটি ইউনিটকে রেজিমেন্টাল কালার (পতাকা) প্রদান করা হয়েছে। মঙ্গলবার (৬ এপ্রিল) বেলা ১১টায় সেনানিবাসের এসটিএস অ্যান্ড এস প্যারেড গ্রাউন্ডে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ।

অনুষ্ঠানে সেনাপ্রধান ১৬ ও ১৭ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্যাটালিয়ন এবং ১০ ও ১১ সিগন্যাল ব্যাটালিয়নের কালার প্যারেডে অংশগ্রহণ করেন। এরপর তিনি ব্যাটালিয়নের কাছে রেজিমেন্টাল পতাকা প্রদান করেন।

এ সময় সেনাপ্রধান বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে দেশের এক বিশেষ অর্জন স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ। অনেক প্রতিকূলতা পেরিয়ে এ অর্জন মাননীয় প্রধানমন্ত্রীর দেশপ্রেম ও অবিচল নেতৃত্বের অবদান। সেইসঙ্গে সেনাবাহিনীর প্রতি প্রধানমন্ত্রীর আস্থা আমাদের আরও নিরলসভাবে কাজ করতে অনুপ্রাণিত করবে।

অনুষ্ঠানে ৫৫ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মো. নুরুল আনোয়ারসহ ঊর্ধ্বতন সেনা কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে সেনাপ্রধান সেনাসদস্যদের সুশৃঙ্খল, মনোজ্ঞ ও বর্ণিল কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ করেন। এরপর তিনি রেজিমেন্টাল পতাকা পাওয়া ব্যাটালিয়ন সদস্যদের সঙ্গে ফটোসেশনে অংশ নেন।