করোনায় আক্রান্ত খাদ্যসচিব ড. নাজমানারা খানুম

Dr. Nazmanara khanum

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন খাদ্য মন্ত্রণালয়ের সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুম। তিনি বাসায় আইসোলেশনে আছেন এবং চিকিৎসকের পরামর্শ মেনে চলছেন।

আজ শনিবার (১০ এপ্রিল) খাদ্য মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

খাদ্য মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানিয়েছেন, গত ৪ এপ্রিল করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন খাদ্যসচিব ড. নাজমানারা। তিনি সুস্থ আছেন, তার শারীরিক কোনো জটিলতা নেই। বাড়িতে আইসোলেশনে আছেন।

নাজমানারা খানুম প্রশাসনের নারী ক্যাডার কর্মকর্তাদের সংগঠন বিসিএস উইমেন নেটওয়ার্কের সভাপতি। বিসিএস ১৯৮৬ ব্যাচের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা নাজমানারা দেশের প্রথম নারী বিভাগীয় কমিশনার। তিনি খাদ্য অধিদফতরের মহাপরিচালকের দায়িত্ব পালন করেন। ২০১৯ সালের ১৮ ডিসেম্বর সচিব পদে পদোন্নতি দিয়ে তাকে খাদ্য মন্ত্রণালয়ে পদায়ন করা হয়।

করোনাভাইরাস মহামারির থাবায় বিশ্বজুড়ে বিভিন্ন দেশে সংক্রমণ ও প্রাণহানি অব্যাহত রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৭৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে নয় হাজার ৬৬১ জনের। আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬ লাখ ৭৮ হাজার ৯৩৭ জনে।

এছাড়া বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে প্রায় ১৩ কোটি ৫৩ লাখ। অন্যদিকে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২৯ লাখ ২৮ হাজার।