এক ঘণ্টা উড়ে যান্ত্রিক ত্রুটির কারণে মিয়ানমারের আকাশ থেকে ফিরল বিমান

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট মিয়ানমারের আকাশে প্রায় ১ ঘণ্টার মতো উড়ে যান্ত্রিক ত্রুটির কারণে ঢাকায় ফিরে এসেছে। ফ্লাইটটি গতকাল মঙ্গলবার সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে মালয়েশিয়ার কুয়ালালামপুরে অবতরণে উদ্দেশে হযরত শাহজালাল বিমানবন্দর ছেড়েছিল।

গতকাল মঙ্গলবার রাতে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক এএইচএম তৌহিদ-উল আহসান এই ঘটনা ঘটে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, \”যান্ত্রিক ত্রুটির কারণে বিমানটি মালয়েশিয়া না গিয়ে ঢাকা ফিরে এসেছে। বিমানের ক্যাপ্টেন ও ক্রু ছাড়া কোনো যাত্রী ছিল না। তারা সবাই অক্ষত ও নিরাপদে রয়েছেন।\”

বিমানবন্দর সূত্র জানায়, বিমানের বিজি-৮৬ ফ্লাইটটি একটি ‘ফেরি ফ্লাইট’ ছিল। অর্থাৎ খালি বিমান নিয়ে কুয়ালালামপুরে যাচ্ছিলেন ক্যাপ্টেন ও ক্রু। সেখান থেকে বাংলাদেশি যাত্রীদের নিয়ে ফিরে আসার কথা ছিল বিমানটির।

সেই উদ্দেশে সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে ঢাকা ছাড়ার পর ৪৫ মিনিট উড্ডয়ন করলে ফ্লাইটটিতে যান্ত্রিক ত্রুটির দেখা দেয়। ওই সময়ে বিমান মিয়ানমারের আকাশে উড়ছিল। তৎক্ষণাৎ পাইলট সিদ্ধান্ত পাল্টে ফ্লাইটটি ঘুরিয়ে ঢাকার দিকে রওনা হন। রাত ৯টার দিকে ফ্লাইটটি নিরাপদে ঢাকায় অবতরণ করে।