আটক নেতাদের অবিলম্বে মুক্তি দেওয়া হোক: নূরুল ইসলাম জিহাদী

আজ সোমবার (০৭ মে) জুনায়েদ বাবু নগরীকে আমির এবং নূরুল ইসলাম জিহাদীকে মহাসচিব করে ঘোষণা করা হয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশের নতুন কমিটি। আজ সকালে রাজধানীর খিলগাঁওয়ে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়। নতুন কমিটিতে সহকারী মহাসচিব করা হয়েছে আল্লামা আহমদ শফীর ছেলে ইউসুফ মাদানীকে। এদিকে কমিটি থেকে বাদ পড়েছেন বিলুপ্ত কমিটির যুগ্ম মহাসচিব মামুনুল হক ও সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদীসহ মামলার আসামিদের।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফর কেন্দ্র করে দেশব্যাপী সহিংসতা ও তাণ্ডব চালায় হেফাজতে ইসলাম। বিভিন্ন মামলায় কারাবন্দি হন সংগঠনটির এক ডজনেরও বেশি কেন্দ্রীয় নেতা। আলোচনা সমালোচনার মুখে গত এপ্রিলে বিলুপ্ত করা হয় হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটি।

৪৩ দিন সোমবার আবার বিলুপ্ত কমিটির আমির জুনায়েদ বাবুনগরী ও মহাসচিব নুরুল ইসলাম জিহাদীকে স্বপদে বহাল রেখে ৩৩ সদস্যদের কমিটি ঘোষণা করে হেফাজত।

নতুন কমিটিতে সহিংসতা ও ধর্ষণসহ বিভিন্ন মামলায় কারান্তরিন বিলুপ্ত কমিটির যুগ্ম মহাসচিব মামুনুল হক ও সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদীসহ অনেকেরই বাদ পড়লেও এসব নেতার মুক্তির দাবি অনড় নতুন কমিটি।

মহাসচিব নুরুল ইসলাম জিহাদী বলেন, যারা আটক হয়েছেন। তাদের যেন শারীরিক ও মানসিকভাবে কোনো নির্যাতন না করা হয়। একই সঙ্গে তাদের অবিলম্বে মুক্তি দেয়া হয়। এটা স্বরাষ্ট্রমন্ত্রীর বাসা গিয়েও বলেছি।

নতুন কমিটিতে স্থান পেয়েছেন হেফাজত ইসলামের প্রতিষ্ঠাতা আমির আহমদ পুত্র ইউসুফ মাদানী। এ ছাড়া মুহিব্বুল্লাহ বাবুনগরীকে প্রধান করে ১৬ সদস্যবিশিষ্ট উপদেষ্টা পরিষদ ও ৯ সদস্যবিশিষ্ট খাস কমিটি গঠন করা হয়।