পদ্মা সেতুর স্প্যানে ‘ধাক্কা’, সেতুমন্ত্রী যা বললেন

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের পদ্মা সেতুর পিলারের স্প্যানে ফেরির মাস্তুলের ‘ধাক্কা’র খবরে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এরপরই গণমাধ্যমের সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলেছেন তিনি। মন্ত্রী বলেন, ‌”আজকে বিভিন্ন মিডিয়ায় পদ্মা সেতুর পিলারে বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর জাহাজটি ধাক্কার যে খবর বেরিয়েছে তা সরেজমিনে পরিদর্শন করে কোন আঘাতের চিহ্ন পাওয়া যায়নি।”

উল্লেখ্য, আজ মঙ্গলবার সকাল ৭টা ১৫ মিনিটে শিমুলিয়া ঘাট থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে যাওয়ার পথে পদ্মা সেতুর পিলারের স্প্যানে ফেরির মাস্তুলের ‘ধাক্কা’র ওই খবর ছড়িয়ে পড়ে। এরপরই সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের পদ্মা সেতুর মাওয়া প্রান্তে সরেজমিনে পরিদর্শন করেন। ঘটনাস্থলে পৌঁছে সংশ্লিষ্টদের পুনরায় বিষয়টি তদন্ত করার নির্দেশ দিয়ে সেতুমন্ত্রী বলেন, “এখানে কোন ধরনের অন্তর্ঘাত আছে কিনা তা খতিয়ে দেখতে হবে।”

দেশের স্বপ্নের এই সেতুতে বারবার কেন আঘাত হচ্ছে, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, “ভবিষ্যতে এ ধরনের আঘাত যাতে আর না হয় সেজন্য কঠোর পদক্ষেপ নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।”

এ সময় তদন্ত শেষে যথাযথ ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিষয়টি কোনভাবেই হালকাভাবে নিলে চলবে না। ২০০১ সালে তৎকালীন সরকার বিআইডব্লিউটিসি’র চেয়ারম্যান হিসেবে একজন অযোগ্য লোককে নিয়োগ দেয়। তখন এ নিয়ে মিডিয়ায় অনেক সমালোচনা হয়। এই চেয়ারম্যানকে নিয়ে তখনকার সময় একটা গ্রুপ জাহাজ ও ফেরি ব্যবসায় সিন্ডিকেট নিয়ন্ত্রণ করা হতো বলেও ব্রিফিংয়ে জানান ওবায়দুল কাদের।

মন্ত্রী আরও বলেন, ‘সেই লোকেরা এখন এখানে জড়িত, সেজন্য অবশ্যই তদন্ত করা হবে, কোন ষড়যন্ত্র আছে কিনা?’