পাকিস্তানে বন্যায় দুর্গতদের ত্রাণ পাঠাবে বাংলাদেশ

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, পাকিস্তানের বেলুচিস্তানের ভয়াবহ বন্যায় দুর্গতদের সহায়তায় বাংলাদেশ ত্রাণ পাঠাবে ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আর্তমানবতার সেবায় আওয়ামী লীগ সরকার সবসময় উদার। পাকিস্তানের বেলুচিস্তানে ভয়াবহ বন্যা, ইতোমধ্যে আমি নির্দেশ দিয়েছি সেখানে বন্যায় কী লাগবে, সেখানে বাচ্চারা খুব কষ্টে আছে। তাদের জন্য খাবার এবং কী কী দেওয়া যেতে পারে সেই ব্যবস্থা ইতোমধ্যে করতে বলেছি। আমরা তাদের ত্রাণ বাংলাদেশ পাঠাবো বাংলাদেশ থেকে ।

শেখ হাসিনা আরো বলেন, বাংলাদেশের স্বাধীনতার যুদ্ধে (১৯৭১ সালে) জয়ী হয়েছি। সেই হিসাবে পাকিস্তানের প্রতি আমাদের দায়িত্ব আছে। আমরা সেটাই পালন করছি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান আমাদের তা শিখিয়েছেন। আমরা আর্তমানবতার সেবাই তাদের পাশে আছি।

বিরোধী দলের ক্ষমতার সময়ের কথা উল্লেখ করে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা বলেন, ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত কী হয়েছিল ঢাকা শহরে, বিদ্যুতের জন্য হাহাকার, পানির জন্য হাহাকার। সারের জন্য মাঠে নামায় ১৮ জনকে গুলি করে হত্যা করা হয়েছে।

বর্তমান সরকার ১৯৯৬ সালে ক্ষমতায় এসে বিদ্যুৎ উৎপাদন বাড়িয়ে গেলেন, বিরোধী দলের নেত্রী খালেদা জিয়া ক্ষমতায় এসে সে উৎপাদন কমিয়ে গেছে বলেও উল্লেখ করেন শেখ হাসিনা ।

আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফীর বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস, উত্তরের মেয়র আতিকুল ইসলাম, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, দক্ষিণের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, দক্ষিণের সহ-সভাপতি নুরুল আমিন রুহুল, শহীদ সেরনিয়াবাত, উত্তরের সহ-সভাপতি সাদেক খান, এম এ কাদের খান প্রমুখ। সঞ্চালনা করেন উত্তরের সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি প্রমুখ।

Scroll to Top