নৌঘাঁটিতে বোমা হামলার আসামি গ্রেপ্তার

ঝিনাইদহে জেএমবির সারোয়ার-তামিম গ্রুপের এক সদস্যকে আটক করা হয়েছে। তার নাম বাবলুর রহমান ওরফে রনি। সে চট্টগ্রাম ঈশা খাঁ নৌঘাঁটিতে বোমা হামলা মামলার চার্জশিটভুক্ত আসামি। আজ সোমবার সকাল ৮টার দিকে ঝিনাইদহ জেলা শহরের আরাপপুর বাসস্ট্যান্ড থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার বাবলুর সাতক্ষীরার তালা উপজেলার বারইখালী গ্রামের আব্দুল গাফফার সর্দারের ছেলে। তিনি কাপ্তাইয়ে নৌ বাহিনীর শহীদ মোয়াজ্জেম ঘাঁটিতে ক্যান্টিন বয় হিসাবে কাজ করতেন। র‌্যাব-৬-এর ঝিনাইদহ কোম্পানি অধিনায়ক মেজর মনির আহমেদ বেলা ১১টার দিকে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব সদস্যরা ঝিনাইদহ জেলা শহরের আরাপপুর বাসস্ট্যান্ডে অভিযান চালান। এ সময় পলাতক আসামি বাবলুর রহমান ওরফে রনিকে গ্রেফতার করা হয়। ২০১৫ সালের ১৮ ডিসেম্বর চট্টগ্রাম ঈশা খাঁ নৌঘাঁটির মসজিদে দুটি বোমা হামলা হয়। সেই সময় ২৪ জন মুসল্লি আহত হন। এ ঘটনায় মামলা করা হয় এবং ৫ জনের নামে আদালতে চার্জশিট দাখিল হয়।

মামলার পাঁচ আসামির মধ্যে আবদুল মান্নান, তার ভাই আবদুল গাফফার ও রমজান আলী কারাগারে আছেন। পলাতক দুজনের মধ্যে বাবলুর গ্রেপ্তার হলেও নৌবাহিনীর সাবেক সদস্য এম সাখাওয়াত হোসেন এখনও পলাতক।

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, ৩০ অক্টোবর    ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/এস পি