মানুষ পুড়িয়ে, পুলিশ পিটিয়ে হত্যাকারীদের ক্ষমা নেই : প্রধানমন্ত্রী

প্রতিটি ক্ষেত্রেই বাংলাদেশ যেন আত্মমর্যাদাশীল এবং আত্মনির্ভরশীল হয় সেটাই সরকারের লক্ষ্য বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বুধবার (১৩ ডিসেম্বর) বিকেলে এফবিসিসিআইয়ের নতুন কমিটির সঙ্গে সাথে এক মতবিনিময় সভায় এসব বলেন প্রধানমন্ত্রী। এসময় তিনি বলেন, আন্দোলনের নামে দেশে বীভৎস কর্মকাণ্ড করছে বিএনপি।

তিনি বলেন, যারা রেললাইন কেটে, মানুষ পুড়িয়ে, পুলিশ পিটিয়ে হত্যার পরিকল্পনা করে তাদের ক্ষমা নেই। তাদের শাস্তি পেতেই হবে। প্রশ্ন রেখে প্রধানমন্ত্রী বলেন, মানুষ হত্যা করে সরকার উৎখাত করে কি পাবে তারা?

শেখ হাসিনা বলেন, যারা রেললাইন কেটে, আগুন দিয়ে মানুষ হত্যা করে তাদের মধ্যে মনুষ্যত্ব বলে কিছু নেই। জনগণকেই এদের প্রতিহত করতে হবে।

আওয়ামী লীগ সভাপতি বলেন, আমি ঠিক জানি না, মানুষকে পুড়িয়ে মারার মধ্য দিয়ে কী আন্দোলন হয়, সেটা আমার জানা নেই। আমরাও আন্দোলন করেছি জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠার জন্য, গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য, আর মানুষের অর্থনৈতিক উন্নতি যেন হয়, সেটা চিন্তা করে। কিন্তু আমি এ রকম আন্দোলন দেখিনি।

তিনি বলেন, এটা দেখেছি পাকিস্তানি হানাদার বাহিনীকে, তারা আমাদের এভাবে সব জ্বালিয়ে-পুড়িয়ে ছারখার করে দিয়েছে। আর এখন দেখি ফিলিস্তিনের ওপর ইসরায়েলের হামলা, হাসপাতাল রেহাই পায় না। হাসপাতালের ওপর পর্যন্ত তারা বোমা হামলা করে। ঠিক আমাদের দেশে যেন সেই চিত্রটাই দেখতে পাই।

শেখ হাসিনা বলেন, যখন আন্দোলনের নামে অ্যাম্বুলেন্সের ওপর হামলা করা, পুলিশ ফাঁড়িতে ঢুকে সেখানে অ্যাম্বুলেন্স পুড়িয়ে দেওয়া, পুলিশের ওপর হামলা, পুলিশকে মাটিতে ফেলে পিটিয়ে পিটিয়ে হত্যা করা, এ রকম বিভৎস ঘটনা বাংলাদেশে ঘটানো হচ্ছে। এটা নাকি আন্দোলন। তাহলে কার স্বার্থে আন্দোলন?

ক্ষমতা আঁকড়ে ধরার চেষ্টা আওয়ামী লীগের নেই মন্তব্য করে শেখ হাসিনা বলেন, জনগণের কাছে যাবো, জনগণ যাকে ভোট দেবে, সে ক্ষমতায় আসবে। ক্ষমতা আঁকড়ে ধরার তো কোনো চেষ্টা আমাদের নেই।

Scroll to Top