ডেঙ্গুতে ৭ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৩৪৯

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ৭ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে পাঁচজন ঢাকার বাসিন্দা। অন্য দুজন ঢাকার বাইরের। এদিন ডেঙ্গু আক্রান্ত হয়ে সারা দেশে আরও ৩৪৯ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এদের মধ্যে ঢাকায় ৬২ জন, ঢাকার বাইরে ২৮৭ জন।

আজ বুধবার (১৩ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এ নিয়ে ডেঙ্গুতে চলতি বছরে মৃত্যু হলো এক হাজার ৬৭৪ জনের। এদের মধ্যে ঢাকায় ৯৬৬ জন ও ঢাকার বাইরে ৭০৮ জন।

গতকাল মঙ্গলবার সকাল ৮টা থেকে আজ বুধবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু পরিস্থিতি নিয়ে এসব তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম।

গত একদিনে হাসপাতালে নতুন রোগীদের নিয়ে বর্তমানে চিকিত্সাধীন এক হাজার ৮৯১ জন। এ নিয়ে চলতি বছর হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে তিন লাখ ১৮ হাজার ৩০৫ জনে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, চলতি বছরের জানুয়ারিতে মৃত্যু হয়েছে ছয়জনের, ফেব্রুয়ারিতে ৩ জনের।

মার্চে মাসে ডেঙ্গুতে কোনো মৃত্যু হয়নি দেশে। এপ্রিল ও মে মাসে দুজন করে মারা গেছেন ডেঙ্গুতে। জুম মাস থেকেই বাড়তে থাকে ডেঙ্গুতে মৃতের সংখ্যা। জুনে ৩৪ জনের মৃত্যু হলেও পরের মাসে মৃত্যু হয় ২০৪ জনের। অগাস্টে ৩৪২ জন, সেপ্টেম্বরে ৩৯৬ জন, অক্টোবরে ৩৫৯ জন, নভেম্বরের ২৭৪ জন মারা গেছে ডেঙ্গুতে।

Scroll to Top