ঝিনাইদহ-১ আসনের নৌকার প্রার্থী আব্দুল হাইয়ের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

গত ডিসেম্বর মাসে সারাদেশে ২ হাজার ৩৬০টি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এর মধ্যে ঢাকা সিটি করপোরেশন এলাকায় ১৯২টি। সবচেয়ে বেশি দুর্ঘটনা ছিল রংপুর বিভাগে। এসব অগ্নিকাণ্ডে ৮ জন নিহত ও ১৮ জন আহত হয়েছেন।

আজ বুধবার (৩ জানুয়ারি) ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মিডিয়া সেলের ভারপ্রাপ্ত কর্মকর্তা তালহা বিন জসিম এসব তথ্য জানান।

তিনি বলেন, ডিসেম্বর মাসে সারাদেশে ২ হাজার ৩৬০টি অগ্নিকাণ্ডের মধ্যে ঢাকা বিভাগে ঘটে ৫৭১টি। এ ছাড়া ময়মনসিংহ বিভাগে ৯৫, চট্টগ্রাম বিভাগে ৩০৮, রাজশাহী বিভাগে ৪৪৫, খুলনা বিভাগে ১৬০, সিলেট বিভাগে ৮০, বরিশাল বিভাগে ৯৭ ও রংপুর বিভাগে ৬০৪টি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

মাসিক পরিসংখ্যানে দেখা গেছে, গত নভেম্বর মাসে সারাদেশে ২ হাজার ৩৫টি আগুনের ঘটনা ঘটে এবং ডিসেম্বরে ২ হাজার ৩৬০টি। সে হিসেবে নভেম্বরের তুলনায় ডিসেম্বরে দুর্ঘটনা অনেকটা বেশি ছিল। ডিসেম্বরে ঢাকায় দিনে গড়ে ৬টির বেশি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে। ডিসেম্বরে ঢাকা সিটি করপোরেশন এলাকায় ১৯২টি আগুনের ঘটনায় ৪ জন আহত ও ৪ জন নিহত হয়েছেন।

ডিসেম্বরে শুধু ঢাকা সিটি করপোরেশন এলাকায় ৪০টি বিভিন্ন ধরনের দুর্ঘটনায় ৮ জন নিহত ও ১৮ জন আহত হয়। এ ছাড়া, পুরো ঢাকা বিভাগে ১৮১টি, ময়মনসিংহ বিভাগে ৩৮টি, চট্টগ্রাম বিভাগে ১০৫টি, রাজশাহী বিভাগে ২০৯টি, খুলনা বিভাগে ১১৫টি, সিলেট বিভাগে ১৯টি, বরিশাল বিভাগে ৫১টি ও রংপুর বিভাগে ১০৯টি দুর্ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস আরও জানায়, ডিসেম্বর মাসে সারা দেশ থেকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স আগুন ও বিভিন্ন দুর্ঘটনায় চার হাজার ৬১০টি কলের মাধ্যমে সেবা প্রদান করেছে। এ ছাড়া, ৯৪৬টি কলের মাধ্যমে ৯৪১ জন রোগীকে অ্যাম্বুলেন্স সেবা প্রদান করা হয়েছে।

Scroll to Top