রোজায় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সময় চাইলেন অর্থমন্ত্রী

রোজায় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সময় দিতে হবে। রাতারাতি সব সংকট দূর হবে না বলে জানিয়েছেন নবনিযুক্ত অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

আজ রোববার (১৪ জানুয়ারি) এবারের রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করা হবে কিনা এমন প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। সচিবালয়ে প্রথম কর্মদিবসে কাজ শুরুর আগে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে অর্থমন্ত্রী বলেন, ‘পণ্যের দাম নিয়ন্ত্রণ করতে অর্থ মন্ত্রণালয় একা পারবে না। বাণিজ্য মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয় করে কাজ করবো।’

তিনি বলেন, কত ষড়যন্ত্র, কতকিছু থাকা স্বত্বেও আমরা এগিয়ে যাচ্ছি। চ্যালেঞ্জ থাকবে। আমাদের অর্জনও কম নয়। এটা ধারাবাহিক প্রক্রিয়া। একবারে সব করা সম্ভব নয়। অনেক কারেকশন করতে হবে। সকল উন্নয়ন প্রক্রিয়াই কারেকশন দরকার আছে। চ্যালেঞ্জ থাকবে। সমাধান করতে হবে।

অর্থমন্ত্রী কর্মকর্তাদের উদ্দেশে বলেন, কত ত্যাগের বিনিয়োগ স্বাধীনতা অর্জন করেছি। বঙ্গবন্ধুর এই দেশ ধ্বংস করতে দেব না। যারা এখনও বিরোধিতা করেন তাদের খেয়াল করতে হবে। তাদের কত ধৃষ্টতা, ওপেন মিটিংয়ে বিএনপি মহাসচিব বলেছেন, পাকিস্তান ভালো ছিল। তাদের আমি সেখানে চলে যেতে বলেছি। পাকিস্তান ভালো ছিল, যান দেখে আসেন। পাকিস্তানে কেউ যায়?

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেন, উৎপাদক থেকে ভোক্তা পর্যন্ত সরবরাহ ব্যবস্থা ঠিক রেখে নিত্যপণ্যের দাম ক্রয়ক্ষমতার মধ্যে রাখা আমার অন্যতম অগ্রাধিকার।

আজ রোববার (১৪ জানুয়ারি) বেলা ১১টায় বাণিজ্য মন্ত্রণালয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

তিনি বলেন, কৃষি, মৎস্য প্রাণিসম্পদসহ সংশ্লিষ্ট সব মন্ত্রণালয় এবং বিভাগের সঙ্গে সমন্বয় করে বাজার স্থিতিশীল রাখার চেষ্টা করব। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ ও পর্যাপ্ত পণ্য সরবরাহ ঠিক রাখা হবে আমার প্রধান অগ্রাধিকার কাজ।

Scroll to Top