কোনো মন্ত্রী এমপি হিসেবে কাজ করছেন না: আইনমন্ত্রী

দেশে একসঙ্গে ৬৪৮ জন সংসদ সদস্য রয়েছে বলে যে বিতর্ক উঠেছে, তা ঠিক নয় বলে দাবি করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, রাজনৈতিক কারণে সারা দেশে বিভ্রান্তি সৃষ্টির জন্য এ বক্তব্য দেওয়া হচ্ছে।

আজ বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে জরুরি ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেন আইনমন্ত্রী।

আগামী ৩০ জানুয়ারি সংসদ অধিবেশনের মাধ্যমে নতুন এমপিরা কার্যভার গ্রহণ করবেন। নতুন সংসদের অধিবেশন বসার পর বর্তমান সংসদ সদস্যদের মেয়াদ শেষ হবে। দেশে এই মুহূর্তে দুটি সংসদ কার্যকর এবং ৬৪৮ জন সংসদ সদস্য রয়েছেন বলে যে বিতর্ক উঠেছে, সে প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী ওই ব্যাখ্যা দেন। মন্ত্রী বলেন, দেশে একসঙ্গে ৬৪৮ জন সংসদ সদস্য রয়েছে বলে যে বিতর্ক উঠেছে, তা ঠিক নয়। মন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর মন্ত্রীর কার্যক্রম চালাতে কোনো অসুবিধা নেই। কোনো মন্ত্রী এমপি হিসেবে কোনো কাজ করছেন না। এমপির কার্যভার গ্রহণ করার পর মন্ত্রীরা এমপির কাজগুলো করবেন।

রাজনৈতিক কারণে সারা দেশে এ নিয়ে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে বলে তিনি দাবি করেন। আনিসুল হক বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মাধ্যমে নির্বাচিতরা এমপি হিসেবে শপথ নিলেও সংসদে তারা কার্যভার গ্রহণ করার পর থেকে এমপি হিসেবে বিবেচিত হবেন। আগামী ৩০ জানুয়ারি সংসদ অধিবেশনের মাধ্যমে নতুন এমপিরা কার্যভার গ্রহণ করবেন।

Scroll to Top