ক্ষমতা আমার কাছে মানুষের কল্যাণে কাজ করার সুযোগ: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘বাংলাদেশের মানুষের কাছে আমি কৃতজ্ঞ। এজন্য কৃতজ্ঞ যে, টানা চারবার ক্ষমতায় আসতে পেরেছি। ক্ষমতা আমার কাছে কোনো ভোগের সুযোগ নয়। আমার কাছে এটি মানুষের ভাগ্য পরিবর্তনের একটি সুযোগ, মানুষের কল্যাণে কাজ করার সুযোগ, মানুষকে সেবা দেওয়ার সুযোগ।’

আজ রোববার (২১ জানুয়ারি) সকাল সাড়ে ১১টার দিকে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার ২৮তম আসরের উদ্বোধনী অনুষ্ঠানে এমন মন্তব্য করেন তিনি। পূর্বাচলে অবস্থিত বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে এই মেলার আয়োজন করা হয়েছে।

দেশের উন্নয়নে ব্যবসা-বাণিজ্যের প্রসার ঘটানোর বিষয়ে গুরুত্বারোপ করে প্রধানমন্ত্রী বলেন, ব্যবসা-বাণিজ্যের প্রসার না ঘটলে কোনো দেশ সামনে এগোতে পারে না। তাই এখন রাজনৈতিক কূটনীতি নয়, বাণিজ্য প্রসারে কূটনীতি হবে।

অনুষ্ঠানে বিশ্বজুড়ে মূল্যস্ফীতির মধ্যে নতুন বাজার খুঁজে বের করার আহ্বান জানিয়ে আমদানি রফতানিতে ভারসাম্য বজায় রাখতে ব্যবসায়ীদের প্রতি আহ্বান শেখ হাসিনা। এছাড়া রফতানিতে সুনির্দিষ্ট পণ্যের ওপর নির্ভরশীল না থেকে পণ্য বহুমুখীকরণে কাজ করার তাগিদ দেন।

আওয়ামী লীগের ক্ষমতায় আসা গুরুত্বপূর্ণ ছিল জানিয়ে দেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা অব্যাহত রাখতে সবার সহযোগিতা চান বঙ্গবন্ধুকন্যা।

Scroll to Top