গাজীপুর সিটি করপোরেশনের গাড়িচাপায় শ্রমিক নিহত, মহাসড়ক অবরোধ-ভাঙচুর

গাজীপুর সিটি করপোরেশনের ময়লা ফেলার গাড়ির চাপায় মহানগরের কুনিয়া তারগাছ এলাকায় এক নারী পোশাকশ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনার জেরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে গাড়ি ভাঙচুর করছে কারখানার শ্রমিকরা। এ সময় উত্তেজিত জনতা ময়লা ফেলার গাড়ির সামনের অংশে আগুন ধরিয়ে দেন।

আজ শনিবার (২৪ ফেব্রুয়ারি) সকাল পৌনে ৮টার মহাসড়ক পার হওয়ার এ দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিক নিহত ওই নারী শ্রমিকের পরিচয় জানা যায়নি। তার বয়স আনুমানিক ৩০ বছর। তিনি স্থানীয় একটি কারখানার নারী পোশাক শ্রমিক ছিলেন।

এ ঘটনার পর উত্তেজিত জনতা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রেখেছে। ফলে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যান চলাচল বন্ধ রয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ। এ সময় ট্রাকটিতে আগুন ধরিয়ে দেওয়া হয়। এ ছাড়া বেশ কয়েকটি যানবাহন ভাঙচুর করে শ্রমিকেরা।

তবে নিহত নারী শ্রমিকের পরিচয় এখনও নিশ্চিত হওয়া যায়নি। তাঁর মরদেহ হাসপাতালে পাঠানো হয়েছে। তিনি স্থানীয় একটি কারখানায় কাজ করতেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের কুনিয়া তারগাছ এলাকায় রাস্তা পারাপারের সময় একজন গার্মেন্টসকর্মী সিটি করপোরেশনের গাড়ির ধাক্কায় ঘটনাস্থলেই মারা যান। এ ঘটনায় অপরদিক থেকে আসা এক ভ্যানচালকও আহত হয়েছেন। পরে উত্তেজিত জনতা মহাসড়কে বিক্ষোভ মিছিল শুরু করে। এক পর্যায়ে তারা সড়ক অবরোধ করে রেখেছে। এতে মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

গাজীপুর মেট্রোপলিটনের গাছা থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) সাখাওয়াত হোসেন বলেন, সড়ক দুর্ঘটনায় শ্রমিক নিহতের ঘটনায় স্থানীয় শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেছে। তারা বিভিন্ন যানবাহন ভাঙচুর করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে পুলিশ।

Scroll to Top