স্কাইভিউ টাওয়ার সিলগালা, আরও যেসব রেস্তোরাঁকে জরিমানা

রাজধানীর বেইলি রোডে গ্রিন কোজি কটেজ ভবনে আগুনের ঘটনার পর অভিযান শুরু করেছেন রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) ভ্রাম্যমাণ আদালত। ফায়ার সার্ভিসের সনদ না থাকায় ওই রোডের সুইস বেকারিকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

আজ মঙ্গলবার অভিযান চালিয়ে এই জরিমানা করা হয়। এরপর নাইটিঙ্গেল স্কাইভিউ টাওয়ার সিলগালা করে দেওয়া হয়। এ সময় সঙ্গে ছিলেন ফায়ার সার্ভিসের কর্মকর্তারা।

ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাহাঙ্গীর আলম বলেন, ভবনটির বেসমেন্ট এবং ছাদে রেস্টুরেন্ট তৈরি করা হয়েছে। ভবনটিতে ফায়ার সেফটি ছিল না। এজন্য সিলগালা করে দেওয়া হয়েছে।

স্কাইভিউ টাওয়ার সিলগালার পর ফয়জুর রহমান ভবনে গেলে, সে ভবনটিও বন্ধ পাওয়া যায়। সিটি করপোরেশন বলছে, মালিকেরা ব্যানার দিয়ে বন্ধ রেখে বিভিন্ন রেস্টুরেন্টের উন্নয়ন কাজ চালাচ্ছেন।

এদিকে ফায়ার সার্ভিসের সনদ না থাকায় বেইলি রোডে সুইস ক্যাপিটাল বেইলি ডেইলি রেস্টুরেন্টকে ২ লাখ টাকা জরিমানা করেছে রাজউকের ভ্রাম্যমাণ আদালত। সকাল ১১টা থেকে বেইলি রোডে শুরু হয় অভিযান।

শুরুতে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায় বেইলি রোডের নবাবী ভোজ রেস্টুরেন্টে। যদিও তার আগেই রেস্টুরেন্টের কর্মচারীরা তালা দিয়ে পালিয়ে যায়। কাউকে না পেয়ে রেস্টুরেন্টটি সিলগালা করে দেয় রাজউক।

রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মনির হোসেন হাওলাদারের নেতৃত্বে আজ সারাদিন গ্রিন কোজি কটেজের গলিতে অভিযান চালাবে রাজউক। সেখানকার ভবনগুলোতে অফিসের জন্য অনুমোদন নিয়েও অসংখ্য রেস্টুরেন্ট করা হয়।

দীর্ঘ সময় নিয়ে সেসব রেস্টুরেন্ট তৈরি করা হয়েছে। এসব রেস্টুরেন্টে অভিযান চালাবে রাজউক। বেইলি রোড ছাড়াও খিঁলগাও এবং উত্তরাতে অভিযান চালাচ্ছে রাজউক।

Scroll to Top