জাহালমের কারাভোগ দুঃখজনক: তথ্যমন্ত্রী

বিনা অপরাধে জাহালমের তিনবছর কারাভোগকে ‘দুঃখজনক’ মন্তব্য করে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, দুর্নীতি দমন কমিশন (দুদক) ইতোমধ্যে তাদের ভুল স্বীকার করেছে।

তথ্যমন্ত্রী আরও বলেন, আমি আশা করব তাদের ভুলে একজন নির্দোষ মানুষ তিনবছর কারাভোগ করল; এ জন্য তারা তদন্তের মাধ্যমে যারা দায়ী হিসেবে চিহ্নিত হবে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করবে।

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে নাটক পরিচালকদের সংগঠন ফিল্ম ডিরেক্টরস গিল্ড\’র সাথে মতবিনিময় অনুষ্ঠানে এসব কথা জানান তিনি।

মন্ত্রী বলেন, দুদক একটি সংবিধানিক প্রতিষ্ঠান। সরকারের অধীন কোনো প্রতিষ্ঠান নয়। তারা ইতোমধ্যে তাদের ভুল স্বীকার করেছে। একই সঙ্গে তারা তদন্তও করছে। 

অন্য এক প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশি চ্যানেলগুলোকে অগ্রাধিকার দিয়ে প্রথম দিকে সিরিয়াল অনুযায়ী সাজানোর বিষয়ে যে সিদ্ধান্ত হয়েছিল, সেটি সঠিক সিদ্ধান্ত ছিল। সেটি সরকারের সিদ্ধান্ত। সেটি আমরা অনুসরন করব। এটি হওয়া বাঞ্চনীয়।

প্রধানমন্ত্রীর হাত ধরে দেশের বেসরকারি টিভি চ্যানেল হয়েছে দাবি করে মন্ত্রী বলেন, দেশে ইলেক্ট্রনিক মিডিয়ার ব্যাপক বিকাশ ঘটেছে। পাশাপাশি নাটক নির্মাণেও বেশ উন্নতি হয়েছে।

তিনি আরও বলেন, অনেকগুলো চ্যানেল হওয়ায় দর্শকদের অসুবিধা যেমন রয়েছে, তেমনি সুবিধাও রয়েছে। দেশের নাটকগুলোর মান আরও উন্নত করার জন্য আরও কাজ করতে হবে। নাটকের মান রক্ষা ও উন্নত করা অন্যতম বিষয়।

লেটেস্টবিডিনিউজ.কম/পিএস  

Scroll to Top