‘বিএনপি দেশকে অস্থিতিশীল করতে চায়’

বিএনপি প্রধান বিচারপতি ও রোহিঙ্গাদের ইস্যু করে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায় বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।

বৃহস্পতিবার রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির গোলটেবিল মিলনায়তনে ‘বিশ্ব শিক্ষক দিবস ও শিক্ষকদের মর্যাদা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। আলোচনা সভার আয়োজন করে স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ)।

বিএনপি রোহিঙ্গাদের জঙ্গি তৎপরতায় ব্যবহার করতে চায় বলে অভিযোগ করে খাদ্যমন্ত্রী বলেন, ‘বিএনপি রোহিঙ্গাদের সেভ জোনে রাখার বিরুদ্ধাচারণ করছে। কারণ তাদের দিয়ে নতুন সন্ত্রাসী খেলায় মেতে উঠতে চায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার রোহিঙ্গাদের সেভ জোনে রাখার প্রস্তাব বিএনপি ভালো চোখে দেখছে না। তারা ভালো কিছু পছন্দ করে না। তারা চায় রোহিঙ্গারা বাংলাদেশে ছড়িয়ে পড়ুক।’

খাদ্যমন্ত্রী বলেন, ‘বিএনপি প্রধান বিচারপতির ছুটি নিয়েও রাজনীতি করতে চায়। বিচারপতির অসুস্থতা তাদের রাজনীতির হাতিয়ার।’

তিনি বলেন, ‘বিএনপি উন্নয়নের অগ্রযাত্রাকে থামিয়ে দিতে রাজনৈতিক কূটকৌশল শুরু করেছে। ১/১১ এর কুশিলবরা এখনো সক্রিয়। তারা নোংরা রাজনীতির খেলায় নামতে চায়। তাদের বিরুদ্ধে আমাদের সজাগ থাকতে হবে।’

আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শাহজাহান আলম সাজুর সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, সংগঠনের সহ-সভাপতি প্রফেসর সাজিদুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৫১ ঘণ্টা, ০৫ অক্টোবর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/এসএফ