করোনা: এবার ছাত্রলীগের পর ধান কাটতে মাঠে কৃষক লীগ

ছাত্রলীগের পর এবার স্বেচ্ছায় কৃষকের ধান ঘরে তুলতে মাঠে নেমেছে কৃষক লীগের নেতাকর্মীরা। মঙ্গলবার সুনামগঞ্জের জামালগঞ্জে, তাহিরপুর ও বিশম্ভবরপুরে কয়েক বিঘা জমিতে ধান কেটে দেয় কৃষক লীগের নেতারা।

জেলা ও উপজেলা কৃষক লীগ নেতাদের তত্ত্বাবাধনে জামালগঞ্জে ৭৩, তাহিরপুর ৪১ ও বিশম্ভবরপুর ২৮ কৃষক লীগের নেতা স্বেচ্ছায় ধান কেটে দেন বলে জানিয়েছেন কৃষক লীগের সাবেক মানব সম্পদ সম্পাদক ও সংরক্ষিত আসনের এমপি শামীমা শাহরিয়ার। তিনি তার ফেসবুকে এ তথ্য জানিয়েছেন।

বিকালে তিনি ফেসবুকে লেখেন, ‘আসুন যে যেভাবে পারি আমাদের ধানগুলি ঘরে তুলি। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে, বাংলাদেশ কৃষক লীগ কেন্দ্রীয় সভাপতি জনাব সমীর চন্দ্র চন্দ ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি এমপির নির্দেশনায় সুনামগঞ্জ জেলা কৃষক লীগের বিভিন্ন ইউনিট আজ বিভিন্ন হাওরে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে কৃষকদের ধান কাটায় সহযোগিতা করার কাজে নিয়োজিত আছে। এখনো যারা ধান কাটার শ্রমিক সংকটে ভুগছেন তাদের সুনামগঞ্জ জেলা কৃষক লীগের আহবায়ক আব্দুল কাদির শান্তি মিয়া, সদস্য সচিব বিন্দু তালুকদার, সংশ্লিষ্ট উপজেলার নেতৃবৃন্দের সাথে যোগাযোগ করতে পারেন।

আমাকেও জানাতে পারেন।’ জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিদের্শনার পর কৃষক লীগের সভাপতি সমির চন্দ্র ও সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি কৃষকের ধান কাটার জন্য এলাকা ভিত্তিক হটলাইন চালু করেছেন। ওই হটলাইনে ফোন করলেই কৃষক লীগের নেতারা স্বেচ্ছায় ধান কেটে ঘরে তুলে দেওয়া বা ব্যবস্থা করতে প্রস্তুত।