বৃষ্টিতে ভিজে নিজ হাতে তৈরি ইফতার বিতরণ করলেন ছাত্রলীগ নেত্রী তিলোত্তমা

Tilottama

মহামারী করোনায় সৃষ্ট এই সংকটাপন্ন পরিস্থিতিতে বৃষ্টিতে ভিজে নিজের হাতে তৈরি করা ইফতার সামগ্রী বিতরণ করেছেন ছাত্রলীগ নেত্রী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য ও ডাকসুর সদস্য তিলোত্তমা সিকদার। আজ রবিবার বিকালে বরিশাল শহরে প্রচণ্ড বৃষ্টি উপেক্ষা করে তিনি ভাসমান ও শ্রমজীবী মানুষের হাতে ইফতার সামগ্রী তুলে দেন।

ইফতার সামগ্রী বিতরণের ছবি নিজের ফেসবুকে আপলোড দিয়ে তিনি লিখেছেন, ‘বাহিরে প্রচণ্ড বৃষ্টি থাকা সত্বেও তৈরি খাবার নষ্ট হবে পাশাপাশি ওই কর্মহীন মানুষদের কথা ভেবে রমজানের দ্বিতীয় দিনে ইফতার নিয়ে ভাসমান, খেটে খাওয়া মানুষগুলোর দ্বারে দ্বারে।’

মাত্র ৪০ মিনিটে তার ফেসবুকে লাইক পড়েছে ৮ হাজার, কমেন্ট পড়েছে প্রায় দেড় হাজার, শেয়ার হয়েছে প্রায় দুই শতাধিক। সনাতন ধর্মাবলম্বী একটি মেয়ের এমন মানবিক উদ্যোগ যেন সম্প্রীতির অনন্য দৃষ্টান্ত হিসেবে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই সাধুবাদ জানাচ্ছেন তাকে।

তিলোত্তমা জানান, গতকাল থেকে রমজান শুরু হয়েছে। করোনার মধ্যে এবার রমজানের আগের চেয়ে ভিন্ন। এ অবস্থায় করোনার সংকটের কারণে অনেকের বাসায় ইফতারের ব্যবস্থা নেই। অনেকের ঘরে খাবার নেই। আবার লকডাউনের কারণে রাস্তাঘাটে যত্রতত্র দোকানও বসে না। তাই প্রথম রমজান থেকে বাসায় ইফতার তৈরি করে রাস্তায় বের হয়েছি। সামাজিক দূরত্ব মেনে শতাধিক মানুষের মাঝে ইফতার বিতরণ করেছি গতকাল শনিবার। আজও প্রচণ্ড বৃষ্টি ছিল। নিজের তৈরি খাবার নষ্ট হবে ভেবে এবং ভাসমান, গরীব-অসহায় মানুষগুলোর কথা ভেবে বৃষ্টির মধ্যেই ইফতার সামগ্রী বিতরণ করেছি।