অস্তিত্ব হারিয়ে বিএনপি এখন লাইফ সাপোর্টে : সেতুমন্ত্রী

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিএনপির রাজনীতির অবস্থান নিয়ে বলেছেন, আন্দোলন ও নির্বাচনে ব্যর্থতার কারণে দেশের মানুষ মনে করেন বিএনপির রাজনীতি এখন লাইফ সার্পোটে। মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত ভার্চুয়াল সভায় যুক্ত হয়ে গতকাল শনিবার বেলা সাড়ে ১১টায় জেলা পরিষদ মিলনায়তনে মন্ত্রী এসব কথা বলেন। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বক্তব্য রাখেন ভার্চুয়ালের মাধ্যমে।

বিশেষ বর্ধিত সভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট গোলাম মহীউদ্দীন। উক্ত সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, ঢাকা বিভাগীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, মানিকগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন, মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মমতাজ বেগম ও মানিকগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য নাঈমুর রহমান দুর্জয়। এ সময় উক্ত সভায় আরো উপস্থিত ছিলেন জেলা ও উপজেলা আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা।

ভার্চুয়ালের মাধ্যমে সড়কমন্ত্রী বলেন, বিএনপি ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টা চালাচ্ছে। নিজেরা আন্দোলনে ব্যর্থ হয়ে শিক্ষার্থীদের আন্দোলন, কোটাবিরোধী আন্দোলন ও ধর্ষণবিরোধী আন্দোলনের ওপর ভর করছে। কিন্তু তারা হালে পানি পাচ্ছে না।

সড়কমন্ত্রী ওবায়দুল কাদের সাম্প্রদায়িক অপশক্তি, মাদক কারবারি, চিহ্নিত অপরাধী, চাঁদাবাজ, নারী ধর্ষণকারী ব্যক্তিদের বিষয়ে বিশেষভাবে সতর্ক থাকতে উপস্থিত নেতাকর্মীদের নির্দেশ দেন। আওয়ামী লীগে ধর্ষকের মতো নরপশুরা যাতে ঠাঁই না পায় এবং তাদের জন্য আওয়ামী লীগের দরজা চিরতরে বন্ধ করে দেওয়ার কথা জানান সড়কমন্ত্রী।

সড়কমন্ত্রী আরও বলেন, একটি রাজনৈতিক দলের প্রাণ হচ্ছে ত্যাগী নেতাকর্মীরা। সুতরাং ত্যাগী নেতাকর্মীদের সঠিক মূল্যায়ণ করতে হবে এবং ব্যক্তিস্বার্থের জন্য যাতে পকেট কমিটি না করা হয়; সে বিষয়েও সতর্ক থাকার তাগিদ দেন তিনি। সেই সঙ্গে সড়কমন্ত্রী ওবায়দুল কাদের মনে করেন দেশের জনগণই আওয়ামী লীগের অস্তিত্বের শেকড় ও জনগণ আওয়ামী লীগের সঙ্গে আছে।