আলজাজিরার ‘ভিত্তিহীন’ ডকুমেন্টারির প্রতিবাদে ছাত্রলীগের বিক্ষোভ

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা টেলিভিশনে বাংলাদেশ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জড়িয়ে সম্প্রচারিত ডকুমেন্টারিকে মিথ্যা, ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত দাবি করে এর প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলা ছাত্রলীগ।

গত শনিবার (৬ ফেব্রুয়ারি) সকাল ১১টায় উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন, স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি প্রকৌশলী তানভীর শাকিল জয় এমপি। তিনি বলেন, আল-জাজিরা বিভিন্ন সময়ে ভিত্তিহীন সংবাদ প্রচারের কারণে অনেক সুন্নি মুসলিম দেশে এর সম্প্রচার নিষিদ্ধ করা হয়েছে।

এমপি জয় আরো বলেন, আলজাজিরার ভিত্তিহীন ডকুমেন্টারি দেশের ভাবমূর্তি নষ্ট করেছে। দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার জন্য স্বাধীনতাবিরোধী জামায়াত-বিএনপির দালাল ও চিহ্নিত বিতর্কিত ব্যক্তির সহায়তায় মিথ্যা ডকুমেন্টারি তৈরি ও প্রচার করে। এসময় আল-জাজিরা টেলিভিশনকে অবাঞ্ছিত ঘোষণা করে কাজিপুর উপজেলায় এর সম্প্রচার না করতে ক্যাবল অপারেটরদের নির্দেশ দেন।

উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগ সাধারণ সম্পাদক খলিলুর রহমান সিরাজীর সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামান বিপ্লব, সাংগঠনিক সম্পাদক আব্দুল হান্নান তালুকদার। উপজেলা কৃষক লীগ সাধারণ সম্পাদক দ্বীন মোহাম্মদ বাবলু, সহ-সভাপতি আতিকুর রহমান মুকুল।

উপজেলা আওয়ামী লীগ সভাপতি শওকত হোসেনের সভাপতিত্বে সমাবেশে উপজেলা যুবলীগ সভাপতি বিপ্লব সরকার, সাধারণ সম্পাদক আলী আসলামসহ উপজেলা আওয়ামী সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।