কোম্পানীগঞ্জে চলছে সকাল-সন্ধ্যা হরতাল, যান চলাচল-দোকানপাট বন্ধ

Abdul Quader Mirza

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই পৌর মেয়র আবদুল কাদের মির্জার ডাকে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় চলছে সকাল-সন্ধ্যা হরতাল।

আজ শনিবার (২০ ফেব্রুয়ারি) সকাল থেকে উপজেলা সদর বসুরহাট পৌরসভায় সব দোকানপাট বন্ধ রয়েছে।

কোম্পানীগঞ্জের সঙ্গে অন্যান্য জেলা ও উপজেলার যান চলাচল বন্ধ রয়েছে। শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে দলীয় নেতাকর্মীদের ওপর হামলা ও গুলিবর্ষণের প্রতিবাদে কোম্পানীগঞ্জে শনিবার সকাল-সন্ধ্যা এ হরতাল কর্মসূচি পালন করা হচ্ছে।

এদিকে পূর্ব ঘোষিত থানা ঘেরাও কর্মসূচি পুলিশের বাধায় স্থগিত করা হয়েছে। তবে কাদের মির্জার নেতৃত্বে বসুরহাট বাজারে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

জানা যায়, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই কাদের মির্জা বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কমিটি ভেঙে দিলে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে বিরোধ স্পষ্ট হয়ে ওঠে। এর জেরে সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে নিয়ে মিথ্যাচারের প্রতিবাদে চরফকিরা ইউনিয়নের চাপরাশীরহাট বাজারে পূর্ব ঘোষণা অনুযায়ী শুক্রবার বিকেলে সমাবেশ ও বিক্ষোভ মিছিলের ডাক দেয়।

পরে বাদলের অনুসারীরা চাপরাশীরহাট বাজারে মিছিল করতে গেলে কাদের মির্জার সমর্থকদের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে কাদের মির্জা উপস্থিত হলে দুই গ্রুপের মধ্যে ব্যাপক উত্তেজনা দেখা দেয় এবং তারা রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়ে।

জেলা পুলিশ সুপার (এসপি) আলমগীর হোসেন জানান, অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ সর্তক অবস্থানে রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।