পুলিশি ক্ষমতা ব্যবহার করে বেশিদিন টিকে থাকা যায় নাঃ ড. খন্দকার মোশাররফ

Mosharaf

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন মন্তব্য করে বলেছেন যে, যে দেশে কোনো ঘটনার প্রতিবাদ করা যাবে না সেই দেশে গণতন্ত্র থাকে কীভাবে।

তিনি বলেন, এ সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য পুলিশি ক্ষমতা ব্যবহার করছে।

পুলিশি ক্ষমতা ব্যবহার করে বেশিদিন টিকে থাকা যায় না। জিয়াউর রহমানে রাষ্ট্রীয় খেতাব বাতিলের প্রতিবাদে রোববার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত এক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মোশাররফ হোসেন বলেন, কারাগারে লেখক মুশতাক আহমেদের মৃত্যুর দায় সরকার এড়াতে পারে না। সরকার যদি সঠিকভাবে মুশতাকের চিকিৎসার ব্যবস্থা করতেন, তবে এমন ঘটনা ঘটতো না। সেই প্রতিবাদে আমাদের ছাত্ররা শাহবাগে শান্তিপূর্ণ সমাবেশ করেছে, তাদের ওপর পুলিশি হামলা চালানো হয়েছে। এর প্রতিবাদে আজ যখন প্রেসক্লাবে শান্তিপূর্ণ সমাবেশ করতে গিয়েছে, সেখানেও পুলিশ হামলা চালিয়েছে। টিয়ারসেল নিক্ষেপ করেছে, রাবার বুলেট ছুড়েছে, অনেক ছাত্রকে আটক করেছে। আমি এর তীব্র নিন্দা জানাচ্ছি। যে দেশে কোনো ঘটনার প্রতিবাদ করা যাবে না, সেই দেশে গণতন্ত্র থাকে কীভাবে? এ সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য পুলিশি ক্ষমতা ব্যবহার করছে। পুলিশি ক্ষমতা ব্যবহার করে বেশি দিন টিকে থাকা যায় না।

তিনি বলেন, আওয়ামী লীগ মূলত বিএনপিকে ভয় পায়। বিএনপি যেসব ক্ষেত্রে সফল হয়েছে, তারা সেখানে পারে না। এজন্য তারা ক্ষমতায় বসে নৈরাজ্য করছে, বিএনপিকে হঠাতে চাইছে। কিন্তু এদেশের মানুষের হৃদয় থেকে বিএনপি ও জিয়াউর রহমানকে সরিয়ে ফেলা যাবে না।

সভায় সভাপতিত্ব করেন জিয়া পরিষদের সভাপতি অ্যধাপক ডা. আব্দুল কুদ্দুস। জিয়া পরিষদের উদ্যোগে এ সভা অনুষ্ঠিত হয়।