‘একজন কথা বেশি বলেছে, দেখেছেন না কি হয়েছে’

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদাকে সতর্ক করে দিয়ে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ‘একজন (প্রধান বিচারপতি এসকে সিনহা) কথা বেশি বলেছে, দেখেছেন না কি হয়েছে? আপনারা রেফারি, আপনাদের কাজ সুষ্ঠুভাবে নির্বাচন পরিচালনা করা। আপনারা সেটাই করুন। আর কথা কম বলেন। কথা বলার জন্য আমরা পলিটিসিয়ানরা আছি। কম কথা বলে কীভাবে নিরপেক্ষ নির্বাচন করা যায় সেটি নিয়ে কাজ করুন।’

মঙ্গলবার (১৭ অক্টোবর) দুপুরে মহাখালীতে জাতীয় বক্ষব্যাধি ইনস্টিটিউট ও হাসপাতালের সেন্ট্রাল নেবুলাইজার সিস্টেমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের পক্ষ থেকে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আয়োজন করতে কমিশনকে অনুরোধ জানানো হবে বলেও জানান নাসিম। তিনি বলেন, ‘সব দল যাতে নির্বাচনে আসে সেই ব্যবস্থা করতে আমরা নির্বাচন কমিশনকে অনুরোধ করব। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের প্রস্তাবনা নিয়ে সংলাপে অংশ নেব।’ তবে সংলাপের বিষয়বস্তু নিয়ে কোনও কথা বলেননি তিনি।

তিনি বলেন,‘সিনেমার শুরুতে কাহিনী বলে দিলে সিনেমার মজা নষ্ট হয়ে যাবে। এ কারণে আমরা বিষয়বস্তু প্রকাশ করছি না।’

বিএনপিকে খেলার মাঠ ছেড়ে না যাওয়ার আহ্বান জানিয়ে নাসিম বলেন, ‘খেলার মাঠে খেলবেন না কেন? না খেললে তো আমরা ওয়াকওভার পেয়ে যাব। একবার পেয়েছি ওয়াকওভার। তাই বলব মাঠ ছেড়ে চলে যাইয়েন না। নির্বাচনে আসেন, জনগণের ওপর বাকিটা ছেড়ে দেন।’

তবে আগামী নির্বাচনেও আওয়ামী লীগ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গঠন করবে বলে আশা প্রকাশ করেন তিনি।এসময় তিনি ওষুধ কোম্পানিগুলোকে দেশের অসহায় জনগোষ্ঠীর কথা ভেবে ওষুধের দাম কমানোর আহ্বান জানান।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. মো. আবুল কালাম আজাদ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, ১৭ অক্টোবর   ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/এস