ভাইরাল ওবায়দুল কাদেরের পুরনো ছবি

২০১৬ সালে ফেসবুকে আপলোড করা ওবায়দুল কাদেরের ছবি

ফেসবুকে বেশ সক্রিয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ওয়াবায়দুল কাদেরের ফেসবুকে ছবি আপলোড করলেই হাজারো লাইক পড়ে যায়, হাজারো মন্তব্য করেন অনুসারীরা। ওয়াবায়দুল কাদেরের অনুসারী ইদানীং ক্রমেই বেড়ে চলেছে। অনেকেই এসে মন্ত্রীর পূর্বের আপলোড করা ছবি ও পোস্টগুলোর প্রতি আগ্রহ প্রকাশ করেন।

সম্প্রতি ওয়াবায়দুল কাদেরের একটি পুরনো ছবি ভাইরাল হয়েছে। ছবিটিতে দেখা যাচ্ছে ওয়াবায়দুল কাদের কাদা পথে স্থানীয়দের দেখতে গিয়েছেন। সেখানেই একজন সাধারণ কৃষককে বুকে জড়িয়ে ধরেছেন ওবায়দুল কাদের। অবশ্য ছবিটি ৫ বছর আগের। দেখা যায় ২০১৬ সালে আপলোড করা হয়েছিল ছবিটি।

ওই ছবিতে প্রচুর ইতিবাচক মন্তব্য নেটিজেনরা করেছেন। তাদের অধিকাংশই ওবায়দুল কাদেরের পক্ষে লিখছেন। নেটিজেনরা তার এমন সহজ সরল ব্যবহারেও মুগ্ধতা প্রকাশ করছেন।

এদিকে, ওবায়দুল কাদেরের নামে ফেসবুকে অনেকগুলো ফেক আইডি থেকে অনেকে উদ্দেশ্যমূলকভাবে বিভিন্ন বক্তব্য ও ছবি আপলোড করছে, যা আইনগতভাবে শাস্তিযোগ্য অপরাধ। ওবায়দুল কাদের যে ফেসবুক আইডি ব্যবহার করছেন সেটি ভেরিফায়েড আইডি। ভেরিফায়েড আইডি ছাড়া অন্য সব ভুয়া আইডি থেকে প্রচারিত বক্তব্য, ছবি বা অন্য কোনো কনটেন্ট থেকে বিভ্রান্ত না হওয়ার জন্য জনগণকে অনুরোধ জানানো হয়েছে ওবায়দুল কাদেরের তরফ থেকে।