নিজের রেকর্ড ভেঙে দেশে ফিরলেন খালেদা জিয়া

চোখ ও পায়ের চিকিৎসা শেষ ৯৫ দিন পর দেশে ফিরেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এর আগে এতো দীর্ঘ সময় দেশের বাইরে থাকার রেকর্ড নেই বিএনপি প্রধানের। দুই বছর আগে একবার লন্ডন সফরে ৬৬ দিন অবস্থান করেছিলেন তিনি।

যুক্তরাজ্য থেকে বুধবার দেশে ফিরেন খালেদা জিয়া। এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে বিকেল ৫টায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তিনি।

বিমানবন্দরে বিএনপি চেয়ারপারসনকে অভ্যর্থনা জানান হাজারো নেতাকর্মী। দুপুরের পর থেকে বিমানবন্দর সড়কের দুপাশে জড়ো হন তারা। এদিকে বিপুল সংখ্যক নেতাকর্মীর উপস্থিতির কারণে সড়কে সৃষ্টি হয় দীর্ঘ যানজট।

চিকিৎসার জন্য চলতি বছরের ১৫ জুলাই যুক্তরাজ্যের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন খালেদা জিয়া। লন্ডনে অবস্থানরত বড় ছেলে তারেক রহমানের বাসায় উঠেন তিনি।

একান্তই ব্যক্তিগত সফর গেলেও সেখানে বিএনপি চেয়ারপারসন কী করছেন, কবে দেশে ফিরবেন তা রাজনৈতিক অঙ্গনে নানা কৌতূহলের জন্ম দেয়। তবে সব জল্পনা-কল্পনা শেষ করে দেশে ফিরেছেন খালেদা জিয়া।

এর আগে ২০১৫ সালে ১৬ সেপ্টেম্বর একবার খালেদা জিয়া লন্ডন যান। সেখানে বড় ছেলে তারেক রহমানের বাসায় ওঠেন তিনি। তখন ৬৬ দিন লন্ডনে অবস্থান করে ২১ নভেম্বর দেশে ফেরেন বিএনপি চেয়ারপারসন।

বুধবার রাতে গুলশানে বিএনপির চেয়াপারসনের বাসভবন ‘ফিরোজা’র সামনে উপস্থিত সাংবাদিকদের দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘দেশনেত্রী খালেদা জিয়া চিকিৎসা শেষে তিন মাস পর যুক্তরাজ্য থেকে দেশে ফিরেছেন। বিমানবন্দরে দলের নেতাকর্মীরা যেভাবে তাকে অভ্যর্থনা জানিয়েছেন এটা নজিরবিহীন। এতেই প্রমাণিত হয় তিনি দেশে সবচেয়ে জনপ্রিয় নেত্রী।’

বাংলাদেশ সময়: ১০৫৬ ঘণ্টা, ১৯ অক্টোবর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/সাদ