আমাদের লাইসেন্স আছে, অবৈধভাবে মদ রাখিনি: হেলেনার মেয়ে জেসি আলম

র‍্যাব আলোচিত-সমালোচিত ব্যবসায়ী ও এফবিসিআই’র পরিচালক হেলেনা জাহাঙ্গীরকে গুলশানের বাসায় থেকে আটক করছে। গতকাল বৃহস্পতিবার রাত সোয়া ১২ টার দিকে গুলশান ২ নম্বরের ৩৬ নম্বর বাড়ি থেকে র‍্যাব তাকে আটক করে। পরে তাকে র‍্যাবের একটি গাড়িতে করে সদরদফতরে নিয়ে যাওয়া হয়।

র‍্যাব হেলেনা জাহাঙ্গীরের বাসায় অভিযান পরিচালনা করার পর জানিয়েছে, তার ফ্ল্যাট থেকে উদ্ধার করা হয়েছে ক্যাসিনো খেলার সরঞ্জাম, বিপুল পরিমাণ মাদক, ১ টি হরিণের চামড়া, ১ টি বন্য পশুর চামড়া, অন্তত ১০ ধরনের বিদেশী ধারালো চাকু, বিপুল সংখ্যক বিদেশী মুদ্রা, ২ টি ওয়াকিটকি, ১ টি লাল রঙের লাগেজ ভর্তি অবৈধ জিনিস।

তবে সাংবাদিকদের কাছে হেলেনার মেয়ে জেসি আলম দাবি করেছেন তাদের বাসায় র‍্যাবের অভিযানে পাওয়া মদ অবৈধভাবে রাখা হয়নি। গতকাল বৃহস্পতিবার দিবাগত রাতে গুলশান-২ এর ৩৬ নম্বর রোডের ৫ নম্বর বাসা থেকে হেলেনা জাহাঙ্গীরকে আটকের পর এ দাবি করেন তার মেয়ে।

জেসি আলম বিদেশি মদ প্রসঙ্গে বলেন, “আমরা মদ খাই না। করোনাকালে আমরা অ্যালকোহল খাইনি। মদের কালেকশন আমার ভাইয়ের। এগুলো রাখার লাইসেন্সও তার ছিল। সেই লাইসেন্সও তারা (র‍্যাব) নিয়ে গেছে।”

সাংবাদিকরা হরিণের চামড়ার বিষয়ে প্রশ্ন করলে তিনি বলেন, “এটি একটি উপহার। মায়ের নেত্রীরা আমার ভাইয়ের বিয়ের সময় এটি উপহার দিয়েছিলেন।”

জেসি আলম বিদেশি মুদ্রার বিষয়ে বলেন, “আমরা প্রায় সময়ই বিদেশে যাতায়াত করি। অনেক দেশে আমরা ভ্রমণ করতে যাই। আমাদের সবার পাসপোর্টও আছে। ফিরে আসার পর সেগুলো বেঁচে গেলে আমরা কি ফেলে দেব নাকি?”

ক্যাসিনো সরঞ্জাম সম্পর্কে জেসি আলম বলেন, “একটা ক্যাসিনো করতে অনেক সরঞ্জাম লাগে যা আমাদের এখানে ছিল না। আমাদের এখানে তাস ছিল যা আমরা বন্ধুদের সঙ্গে খেলতাম।” হেলেনা জাহাঙ্গীরকে আটকের বিষয়ে জেসি আলম বলেন, “র‍্যাবের কাছে কোনো ওয়ারেন্ট ছিল না। তারা আমাদের সহযোগিতা করেনি।”