বঙ্গবন্ধুর নামে চাঁদাবাজি করলে শূলে চড়াবো: পররাষ্ট্রমন্ত্রী মোমেন

১৫ আগস্ট জাতীয় শোক দিবসে ক্ষমতাসীন আওয়ামী লীগের অঙ্গ সংগঠন ছাড়াও দেশে-বিদেশে বিভিন্ন সংগঠনের উদ্যোগে শোক পালন করা হয়। প্রতি বছরই শোকের নাম ভাঙিয়ে কিছু দুর্বৃত্ত চাঁদাবাজি করে থাকে। তাদের উদ্দেশে হুঁশিয়ারী উচ্চারণ করে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, এমন চাঁদাবাজদের শূলে চড়ানো হবে।

আজ মঙ্গলবার (১০ আগস্ট) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় একটি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে এই হুঁশিয়ারী উচ্চারণ করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। পররাষ্ট্রমন্ত্রী বলেন, \”জাতির পিতা বঙ্গবন্ধুর নাম ভাঙিয়ে চাঁদাবাজি করাটা খুবই জঘন্য একটা ব্যাপার। এটা সম্পূর্ণ অগ্রহণযোগ্য। এটা আমরা কোনোভাবেই হতে দিতে পারি না।\”

জাতীয় শোক দিবস উপলক্ষে নিউইয়র্কের বিখ্যাত টাইম স্কয়ারের বিশাল বিলবোর্ডে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণ প্রচার এবং তার বিভিন্ন সময়ের ছবি প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। এই আয়োজনের মূল উদ্যোক্তা ড্রিম প্রোডাকশনের প্রধান নির্বাহী ফাহিম ফিরোজ ভার্চুয়াল মাধ্যমে যুক্ত হয়ে পররাষ্ট্রমন্ত্রীকে বিষয়টির বিস্তারিত অবহিত করেন।

এই উদ্যোগের অংশ হিসেবে ১৫ আগস্ট মধ্যরাত থেকে ৭২০ বার বঙ্গবন্ধুর ছবি প্রদর্শিত হবে। সব শুনে এমন উদ্যোগের প্রশংসা করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি বলেন, \”এটা দারুণ উদ্যোগ। বঙ্গবন্ধু ছিলেন বিশ্বের শ্রেষ্ঠ নেতাদের একজন। তাই তার কর্মকাণ্ডকে সারা বিশ্বে ছড়িয়ে দিতে হবে।\”

Scroll to Top