মুরাদের পদত্যাগের নির্দেশে সরিষাবাড়ীতে আনন্দ মিছিল, মিষ্টি বিতরণ

মন্ত্রিসভা থেকে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগের নির্দেশ দেওয়ার খবরে তার নির্বাচনী এলাকা জামালপুরের সরিষাবাড়ীতে আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা আনন্দ মিছিল করেছে।

গতকাল সোমবার দিবাগত রাতেই তারাকান্দি শহীদ মিনার চত্বরে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলামের কর্মী-সমর্থকরা আনন্দ মিছিল বের করেন। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তকে তারা স্বাগত ও কৃতজ্ঞতা জানান।

তবে মুরাদের পদত্যাগের ঘোষণা এলাকায় প্রচারের পর প্রতিমন্ত্রীর কর্মী-সমর্থকদের এলাকায় দেখা যায়নি। অজ্ঞাত লোকজন উপজেলার কয়েকটি স্থানে পটকা ফুটিয়ে উল্লাস প্রকাশ করে। এছাড়া ছাত্রলীগ নেতাকর্মীদেরও দেখা গেছে একে অন্যকে মিষ্টি খাইয়ে দিতে।

বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, মোড়ে মোড়ে দোকানপাটে টিভির সংবাদ দেখতে লোকজন ভিড় করছে। বিএনপির নেতাকর্মীরা ভিড় জমান জেলা বিএনপির সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান ফরিদুল কবীর তালুকদার শামীমের বাড়িতে।

এ খবরের প্রতিক্রিয়ায় উপজেলা ছাত্রলীগের সভাপতি আলা-আমিন হোসাইন জানান, প্রধানমন্ত্রীর এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে আগামীকাল আমরা একটি প্রোগ্রামের আয়োজন করেছি। ফেসবুক প্রতিক্রিয়ায় পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি মঞ্জুরুল ইসলাম বিদ্যুৎ লিখেন, ‘অবশেষে উইকেট পরে গেল।’