সরকার ভয়ের রাজত্ব তৈরি করে ক্ষমতায় থাকতে চায়: জুনায়েদ সাকি

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জুনায়েদ সাকি বলেছেন \”সরকার ভয়ের রাজত্ব তৈরি করে তারা ক্ষমতায় টিকে থাকতে চায়। কিন্তু সরকার এটা ভুলে গেছে ভয় দেখিয়ে বেশিদিন টিকে থাকা যায় না। বরং ভয় তৈরি করে সরকার বল প্রয়োগ করলে তখন স্পষ্ট বোঝা যায় সরকারের পায়ের তলায় মাটি নেই।\”

গতকাল (২৯ শে অগাস্ট) দুপুরে গণসংহতি আন্দোলনের দুই দশক ও রাজনৈতিক দল হিসেবে আত্মপ্রকাশের ৭ বছর পূর্তি উপলক্ষে সাভারের জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জুনায়েদ সাকি এসব কথা বলেন।

সরকার মূল্যস্ফীতিকে আরও কিভাবে বাড়িয়ে তোলা যায় এজন্য প্রতিযোগিতায় নেমেছে, প্রধান সমন্বয়কারী জুনায়েদ সাকি বলেন। দেশের দরিদ্র মানুষগুলোকে এক পর্যায় অনাহারের দিকে ঠেলে দিচ্ছে। তিনি আরো বলেন, সরকারের ছায়াতলে থাকা ক্ষমতাবানরা ক্ষমতা ব্যবহার করে ধনসম্পদ লুট করে টাকা বিদেশে পাচার করছে। অথচ সরকার খোঁজ নিচ্ছে না কারা এই টাকা সুইচ ব্যাংকে রাখছে। কারা পৃথিবী বিভিন্ন জায়গায় দেশের টাকা পাচার করে সম্পদ পুঞ্জীভূত করছে।

জুনায়েদ সাকি বলেন, যে দেশ প্রতিষ্ঠিত করতে লাখ লাখ মানুষকে জীবন দিতে হয়েছে। নারী ও শিশুদের নির্যাতিত হতে হয়েছে। সংগ্রাম ও আত্মত্যাগের মধ্য দিয়ে রাষ্ট্র কায়েম হলো। অথচ স্বাধীনতার ৫২ বছর পর বাংলাদেশে ভোটাধিকারের জন্য এখনও যুদ্ধ করতে হচ্ছে। এর চেয়ে দুর্ভাগ্যের আর কিছুই হতে পারে না।

উক্ত সভায় আরও উপস্থিত ছিলেন- গণসংহতি আন্দোলনের নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল, রাজনৈতিক পরিষদের সদস্য মনির উদ্দিন পাপ্পু, সম্পাদকমণ্ডলীর সদস্য জুলহাস নাঈম বাবু, কেন্দ্রীয় সদস্য রহমান মোল্লা প্রমুখ।