খালেদা জিয়ার গাড়িবহরে হামলার অডিও টেপ ফাঁসঃ যা বললেন বিএনপি নেতা শাহাদাত

ইন্টারনেটে আসা অডিও টেপে খালেদা জিয়ার গাড়িবহরে হামলার নির্দেশ দিতে যার কণ্ঠ শোনা গেছে, তা নিজের নয় বলে দাবি করেছেন চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি শাহাদাত হোসেন। সোমবার দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে শাহাদাত বলেন, অডিও টেপের ওই কণ্ঠটি ফেনীর ধর্মপুর ইউনিয়নের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা শাহাদাত হোসেন শাকার।

“গণমাধ্যমে এসেছে ওই হামলার মূল দায়িত্বে ছিলেন ফেনীর শর্শদি ইউনিয়নের চেয়ারম্যান জানে আলম ভুঁইয়া এবং ধর্মপুর ইউনিয়নের চেয়ারম্যান শাহাদাত হোসেন শাকা। ওই শাহাদাতকে আমি শাহাদাত বলে চালিয়ে দিল!”
কক্সবাজার যাওয়ার পথে শনিবার ফেনীতে মহাসড়কে একদল যুবক বিএনপি চেয়ারপারসনের গাড়িবহরে হামলা চালায়। খালেদার গাড়ি রক্ষা পেলেও ক্ষতিগ্রস্ত হয় বহরে থাকা সাংবাদিকদের গাড়ি। ওই হামলার জন্য বিএনপি ফেনীর আওয়ামী লীগ ও ছাত্রলীগ নেতা-কর্মীদের দায়ী করছে। অন্যদিকে আওয়ামী লীগের দাবি, বিএনপি হামলার এই ঘটনা সাজিয়েছে।

পাল্টাপাল্টি অভিযোগের মধ্যেই রোববার রাতে একটি ইন্টারনেট সংবাদপত্রে একটি অডিও টেপ প্রকাশ করা হয়, যাতে খালেদার গাড়িবহরে হামলার নির্দেশ দিতে শোনা যায়। ওই প্রতিবেদনে কণ্ঠটি ‘শাহাদাত হোসেনের’ উল্লেখ করার প্রতিক্রিয়ায় ‘মিথ্যা, অবাস্তব ও ভিত্তিহীন সংবাদ পরিবেশনের প্রতিবাদে’ সংবাদ সম্মেলনে আসেন বিএনপি নেতা শাহাদাত।

তিনি বলেন, “গত রাত ২টার দিকে একটি অনলাইনে একটি খবরসহ অডিও ছাড়া হয়। সেখানে লিখে দিয়েছে আমার নির্দেশে না কি হয়েছে।

“ওই আলাপের শব্দ, কণ্ঠ, একসেন্ট কোনোটাই মিল নেই। যেখানে ঘটনা সেখানকার (নোয়াখালীর) আঞ্চলিকতা রয়েছে কথায়।”

“আমার ৩০ বছরের রাজনৈতিক জীবনে কাউকে গালি দিয়েও কথা বলিনি। সাংগঠনিক ও সুস্থ ধারার রাজনীতি করেছি। একজন চিকিৎসক হিসেবে সবসময় মানুষের জীবন রক্ষায় এগিয়ে গেছি।”

হামলাকারীদের ছবি ইতোমধ্যে বিভিন্ন গণমাধ্যমে আসার তথ্য তুলে ধরে শাহাদাত বলেন, “কারা জড়িত, সেটা স্পষ্ট।

“কাদের এজেন্ডা বাস্তবায়নে ভুয়া অডিও ছাড়া হল, সেটা তদন্ত করা উচিত। যে হামলার নির্দেশ দিয়েছে, তদন্ত করে তাকে গ্রেপ্তার ও বিচারের আওতায় আনতে হবে।”

খালেদার গাড়িবহরের সাংবাদিকদের উপর হামলার বিষয়টি তুলে শাহাদাত বলেন, “এই গাড়ি বহরে হামলা নিয়ে যে ঝড় উঠেছে তাতে সরকার অত্যন্ত নাজুক অবস্থায় আছে।

“এর রেশেই মিডিয়ার ওপর হামলা হয়েছে। শুধু এই মিডিয়াগুলোর উপর নয়, যারাই সত্য কথা বলবে, তাদের উপরই হামলা করবে।”

খালেদার কক্সবাজার সফর নিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বিভিন্ন বক্তব্যকে ‘হাস্যকর’ বলে উড়িয়ে দেন শাহাদাত।
“কোনো তদন্ত ছাড়াই ওবায়দুল কাদের হামলাকারীরা ছাত্রদল, যুবদল বলে দাবি করেছেন।”
খালেদা জিয়া কক্সবাজার থেকে চট্টগ্রাম ও চট্টগ্রাম থেকে ঢাকায় ফেরার পথে যদি কোনো উসকানিমূলক হামলা হয়, সেজন্য সরকার দায়ী থাকবে বলেও হুঁশিয়ারি দেন শাহাদাত।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, ৩০ অক্টোবর   ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/এস